আজকের শিরোনাম :

যারা মানুষ পোড়ায়, তাদের মুখে অগ্নিকাণ্ড নিয়ে মন্তব্য শোভা পায় না: তথ্যমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৫

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, চকবাজারের অগ্নিকাণ্ড নিয়ে সরকারকে দায়ী করার অপপ্রয়াসমূলক বিএনপির মন্তব্য দায়িত্বজ্ঞানহীন ও সম্পূর্ণ অগ্রহণযোগ্য।

শুক্রবার শিল্পকলা একাডেমির চিত্রশালা হলে অভিনয় শিল্পীসংঘের দ্বিবার্ষিক সম্মেলন উদ্বোধন করেন তথ্যমন্ত্রী।

এসময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, সরকারবিরোধী আন্দোলনের নামে বিএনপি মানুষ পুড়িয়ে হত্যা করেছে, সেই দায় নেতা হিসেবে বেগম জিয়া বা ফখরুল ইসলাম আলমগীর, কেউই এড়াতে পারেন না। সেগুলো এমন দুর্ঘটনা ছিলো না, ঘটনা ছিলো। যারা মানুষ পুড়িয়ে হত্যা করে, তাদের মুখে অগ্নিকাণ্ড নিয়ে এমন মন্তব্য শোভা পায় না। আর সব কিছুতে রাজনীতি নিয়ে আসা দেশ ও জাতির জন্য অশুভ।

তথ্যমন্ত্রী বলেন, মর্মান্তিক এ ঘটনায় প্রধানমন্ত্রী বিনিদ্র রাত কাটিয়েছেন, বারবার দিকনির্দেশনা দিয়েছেন, সরকার পূর্ণ তৎপর রয়েছে। বিরোধী দলের উচিত এধরনের দুর্ঘটনায় সরকারের পাশে দাঁড়িয়ে পরিস্থিতি মোকাবিলা করা।

ভারতের উদাহরণ দিয়ে মন্ত্রী বলেন, নির্বাচনের কয়েক মাস আগের সময়টিতেও সেদেশে বিরোধীদল দুর্যোগ মোকাবিলায় সরকারের সাথে কাঁধ মিলিয়ে কাজের ঘোষণা দিয়েছে।

এটি দুর্ঘটনা নাকি উদ্দেশ্যমূলক, এমন প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন: সেটি তদন্ত করে দেখা হচ্ছে, তদন্ত শেষে বেরিয়ে আসবে।

জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশ আজ মর্মাহত, শোকাহত। এমন সময়ে গণশুনানির নামে নাটক না করে তাদের উচিত মানুষের পাশে দাঁড়ানো।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ