আজকের শিরোনাম :

‘জিয়াউর রহমানের নাম মুছে ফেলা যাবেনা’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১৯

‘সাইনবোর্ড থেকে মুছে দিলেও দেশের কোটি বাঙালির হৃদয় থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম মুছে ফেলা যাবেনা। স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান দেশের কোটি কোটি মানুষের হৃদয়ে অবস্থান করছে। বিএনপি মুক্তিযুদ্ধের চেতনার উপর দাঁড়িয়ে আছে। অন্য রাজনৈতিক দলগুলোর প্রতি সরকারের হিংসাত্মক মনোভাবের কারণে এমন নিচু কাজ করছে।’

আজ মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মহানগরীর দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন এসব কথা বলেন।

চট্টগ্রামে জিয়া স্মৃতি জাদুঘরের নাম পরিবর্তনের চেষ্টা এবং কালি দিয়ে সাইনবোর্ড মুছে ফেলা এবং জাদুঘরের সামনে অবস্থিত শহীদ জিয়ার ম্যুরাল কাপড় দিয়ে ঢেকে দেয়ার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি।

কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ২৫ ফেব্রুয়ারী জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান ও ২৬ ফেব্রুয়ারি মহানগর বিএনপির মানববন্ধন পালন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডা. শাহাদাত জানান, আগামী ২৪ ফেব্রুয়ারির মধ্যে জিয়া স্মৃতি যাদুঘরের নামফলকে শহীদ জিয়ার নাম পুনরায় স্থাপন করার জন্য চট্টগ্রামের প্রশাসনের প্রতি দাবি জানান। অন্যথায় ২৫ ফেব্রুয়ারী জেলা প্রশাসক ও পুলিশ কমিশনারকে স্মারকলিপি প্রদান এবং ২৬ ফেব্রুয়ারি জিয়া স্মৃতি যাদুঘরের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ