শেখ হাসিনার নেতৃত্বেই দুর্নীতি দমন সম্ভব: আইনমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১৯

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, দুর্নীতির কারণে রাজনীতি থেকে দূরে সরে গেছে আদর্শ ও নৈতিকতা। তাই যে কোন মূল্যে আমাদের দুর্নীতি দমন করতে হবে। তিনি বলেন, দেশে আর দুর্নীতি হতে দেওয়া যায় না। এই দুর্নীতি আমাদের মুক্তিযুদ্ধের স্বপ্ন ও চেতনাকে আঘাত করেছে। দুর্নীতি দেশের উন্নয়নকে ব্যহত করেছে।

‘দুর্নীতি বিরোধী অভিযান ও নেতৃত্বের সাফল্য’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী আজ রবিবার এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, দুর্নীতি প্রতিরোধে আমাদের সমন্বিত উদ্যেগ নিতে হবে। এজন্য সর্বক্ষেত্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে হবে। কারণ সবকিছু ডিজিটাল হলে দুর্নীতি অটোমেটিক্যালি কমতে থাকবে। এজন্য দুদককে আরো শক্তিশালী ও কৌশলী হতে হবে। দুর্নীতিবাজদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তিনি বলেন, বাংলাদেশে দুর্নীতি দমন একটি চ্যালেঞ্জিং ইস্যু। একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই এটা দমন করা সম্ভব।

জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের আহবায়ক প্রফেসর ড. মীজানুর রহমান। সেমিনারে আরও বক্তব্য রাখেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. বিশ্বজিৎ ঘোষ, কলামিস্ট ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল একে মোহাম্মদ আলী শিকদার (অব.), কলামিস্ট সুভাষ সিংহ রায়, ড. মিল্টন বিশ্বাস অর্থনীতিবিদ অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food