আজকের শিরোনাম :

‘যারা জিয়াকে হত্যা করেছিল তারাই খালেদাকে কারাগারে আটকে রেখেছে’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০১৮, ১৯:১৯ | আপডেট : ৩০ মে ২০১৮, ১২:৫২

ঢাকা, ২৯ মে, এবিনিউজ : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যারা জিয়াউর রহমানকে হত্যা করেছিল তারাই খালেদাকে কারাগারে আটকে রেখেছে। খালেদা জিয়াকে ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না, এদেশে কোনও নির্বাচন হবে না। অবশ্যই তাকে মুক্তি দিতে হবে। সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদ ভেঙে দিয়ে সেনাবাহিনী মোতায়েন করে নির্বাচন দিতে হবে।

বিএনপির প্রতিষ্ঠাতা, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার দুপুরে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিএনপি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, নির্বাচনই সরকার পরিবর্তনের একমাত্র গণতান্ত্রিক পথ। কিন্তু যদি সেই নির্বাচনের পরিবেশ না থাকে, সেই নির্বাচন যারা পরিচালনা করবে তারা যদি একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করতে চায় তাহলে সে নির্বাচন কখনও হবে না। সেজন্য আমরা পরিষ্কার করে বলেছি, খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, যারা জিয়াউর রহমানকে হত্যা করেছিল তারাই খালেদাকে কারাগারে আটকে রেখেছে। সরকার আজ দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। আমাদের নতুন করে শপথ নিতে হবে, গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। কথায় কথায় সরকারি দলের ধমকে যারা আইন পরিবর্তন করে সেই নির্বাচন কমিশনকে অবশ্যই বাতিল করে নতুন নিরপেক্ষ কমিশন গঠন করতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এসময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ