আজকের শিরোনাম :

বিএনপি-জামায়াত দুটোই সাম্প্রদায়িক দল : ওবায়দুল কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৪২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জামায়াত বিএনপিকে ছাড়বে না কিংবা বিএনপি জামায়াতকে ছাড়বে না। যদি তেমন কোনো বিষয় আসে, তা হলে তা কৌশলগত একটা বিষয়। আদর্শ ও চেতনা ধারণ করে সেখানে তারা খুব কাছাকাছি নয়? অনেক কাছাকাছি। দুটোই সাম্প্রদায়িক দল।

আজ মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের উন্নয়নসহ সমসাময়িক বিষয় নিয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

বিএনপি উপজেলা নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছে- এ বিষয়ে মন্ত্রী বলেন, বিএনপি একটি বড় দল তারা পার্টিসিপেট না করলে ইলেকশনটা পার্টিসিপেটরি এবং ইনক্লুসিভ হলো কিনা, সেটি নিয়ে একটু সংশয় থাকে। দেশে-বিদেশে প্রশ্নটা আসে। কিন্তু স্থানীয় সরকার নির্বাচনে কারা জয়েন করল কারা বয়কট করল এটা নিয়ে এলে খুব একটা দুশ্চিন্তা বা মাথাব্যথার কোনো কারণ নেই। স্থানীয় সরকার নির্বাচন অনেকে দলীয় প্রতীকে না করলে স্বতন্ত্রভাবেও করতে পারে।

তিনি বলেন, আমাদের কাছে যতটা খবর তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে অনেক জায়গায় ইলেকশন করবে। এর কোনো প্রভাব প্রতিক্রিয়া আছে বলে মনে করি না। এলে ভালো, না এলেও স্থানীয় সরকার নির্বাচনে প্রতিদ্বন্দ্বীর অভাব হবে না।

ডাকসু নির্বাচনে বিএনপির ছাত্র সংগঠর অংশ নিচ্ছে না- এ বিষয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, অংশ নেবে না এটা তারা এখনো ঘোষণা দেয়নি। এটি দেখা যাক, মনোনয়নপত্র জমা দেয়ার এখনো তো অনেক সময় বাকি। মনোনয়নপত্র জমা দেয়ার পর এ কথাটা বলা যাবে। আপতত দাবি-দাওয়ার প্রশ্নে কিছু কিছু স্ট্যান্ড তো দলগতভাবে থাকতেই পারে। এখানে বিএনপি সিদ্ধান্তের ব্যাপারেও ইনফ্লুয়েন্স করবে ছাত্রদলের সিদ্ধান্তে। বিএনপিতে একটা টানাপড়েনও আছে। সেই টানাপেিড়নের কারণে ছাত্রদল কী সিদ্ধান্ত নেবে? আমার মনে হয় তারেক রহমান এখনও যা বলবে ছাত্রদল সেটাই মেনে নেবে।

বিএনপি বলছে ডাকসু নির্বাচনও সরকার এক তরফাভাবে করবে- এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, এখানে তো একতরফা বা ইলেকশনকে ইম্প্যাকটেড করা বা এখানে ইন্টারফেয়ারেন্সের সুযোগটা কোথায়। এখানে কি কেউ কেন্দ্র দখল করবে? এখানে কি সূক্ষ্ম কারচুপির কোনো সুযোগ আছে। কীভাবে হবে? ডাকসুর ইলেকশনে তো প্রকাশ্যে ভোটাভুটি হবে।

সম্প্রতি সড়ক দুর্ঘটনা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে সড়ক নিরাপত্তা কাউন্সিলের সভা আহ্বান করা হবে বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ