আজকের শিরোনাম :

‘সংলাপের জন্য শেখ হাসিনার দরজা সবসময় খোলা’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৬

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংলাপের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরজা সব সময় খোলা। কেউ কোনো বিষয়ে কথা বলতে চাইলে বা তার সঙ্গে নিয়মমাফিকভাবে আলাপ-আলোচনা করতে চাইলে তার দরজা খোলা আছে।

আজ সোমবার (৪ ফেব্রুয়ারি) আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে উপজেলা নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রমের উদ্বোধন করে তিনি এ কথা বলেন।

বিএনপি বা ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনার সম্ভাবনা নিয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের দাবি করেন, ‘শেখ হাসিনার দরজা কারো জন্য কখনো বন্ধ ছিল না।’

এ সময় বিএনপি নেতা রুহুল কবীর রিজভীর এক বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতিবাচক রাজনীতি করতে করতে খাদের কিনারায় চলে এসেছে। এ অবস্থায় তারা বেসামাল-বেপরোয়া হয়ে যখন যা খুশি তাই বলছে। তাদের কোনো যুক্তি নেই, এখানে কোনও বাস্তবতা নেই। কারণ নির্বাচন নিয়ে দেশে-বিদেশে কোনো প্রশ্ন নেই বরং সবাই অভিনন্দন জানাচ্ছে। একমাত্র বিএনপি এবং ঐক্যফ্রন্টের নেতারাই নির্বাচনকে বিতর্কিত করার ব্যর্থ প্রয়াস চালিয়ে যাচ্ছে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনের হুমকির প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘এটি আইনি বিষয়। আইনি যুদ্ধে তাদের নেত্রীকে মুক্ত করে আনলে তাদেরকে স্বাগতম। তবে বিএনপি আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করবে, এটি এখন আর দেশের জনগণ বিশ্বাস করে না। কারণ তাদের আন্দোলন আষাঢ়ে তর্জন-গর্জনেই সার। এর কোনো আবেদন নেই।

উপজেলা চেয়ারম্যানের পদে মনোনয়নের জন্য নাম পাঠানোর ক্ষেত্রে এমপিরা প্রভাব খাটিয়ে একক নাম পাঠানোর অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সে রকম অভিযোগ আসতে পারে। এখন এককভাবে নিয়ম ভঙ্গ করে যদি কোনও নাম বা তালিকা আসে সে জন্য তো আমাদের মনোনয়ন বোর্ড আছে। সেখানে এসব অভিযোগের ফয়সালা হবে। সঠিকভাবে নাম না আসলে জরিপ রিপোর্ট ও অন্যান্য বিষয় মিলিয়ে আমরা মনোনয়ন দেব। শুধু তৃণমূলের রিপোর্টের ওপর আমরা ভিত্তি করে কোনো সিদ্ধান্ত নেব না।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ