আজকের শিরোনাম :

বিএনপির নির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণের আহবান জানিয়েছেন নাসিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৪

বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণ করে জাতীয় সংসদ অধিবেশনে অংশগ্রহণের আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ‘যারা নির্বাচিত হয়েছেন, তারা শপথ নিয়ে সংসদে আসুন। কারণ আপনারা না আসলে আমাদেরই লাভ। তাই এখনও সুযোগ আছে, সংসদে আসুন। আমাদের ভুল ত্রুটি ধরিয়ে দিন। অভিমান করে কিছু হয় না।’

মোহাম্মদ নাসিম আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে জাগো বাংলা ফাউন্ডেশনের আয়োজিত ‘সংরক্ষিত নারী আসন: সংসদীয় গণতন্ত্রে নারীর ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, আমরাও যখন বিরোধী দলে ছিলাম, সংসদে গিয়েছি। সেখানে গিয়ে কথা বলেছি। কারণ রাজনীতি অনেক কঠিন বিষয়। যেকোনও অবস্থায় থেকে রাজনীতির জন্য লড়াই করে যেতে হবে।

নারীর ক্ষমতায়ণ প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই নারীদের ক্ষমতায়ন হয়েছে। বাংলাদেশের নারীর ক্ষমতা বিশ্বের কাছে উদাহরণ হয়ে দাঁড়িয়েছে। জাতীয় সংসদে ৫০টি সংরক্ষিত নারী আসন রয়েছে। প্রধানমন্ত্রী থেকে স্পিকারসহ বিভিন্ন পর্যায়ে নারীরা দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন।

ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) এ কে মোহাম্মদ আলী শিকদার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ