আজকের শিরোনাম :

আন্দোলন করেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: মির্জা ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০১৮, ১৮:০৪

ঢাকা, ২৮ মে, এবিনিউজ : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আন্দোলন করেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। ’

আজ সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ গ্রেপ্তার হওয়া সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশ এ তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আন্দোলন করেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।  এটা সত্য কথা, আন্দোলনের কোনো বিকল্প নেই। কোনো স্বৈরাচারী সরকারকে সরানোর জন্য আন্দোলনের বিকল্প নেই। জনগণের সম্পৃক্ত ছাড়া কোনো আন্দোলন সফল হয় না। তাই জনগণকে সম্পৃক্ত করতে হবে।’

টেকনাফের কাউন্সিলরকে ক্রসফায়ারে দেওয়ার সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, কক্সবাজারের একজন কমিশনারকে হত্যা করা হয়েছে। তিনবার তিনি কমিশনার নির্বাচিত হয়েছেন। হাজারো মানুষ সেখানে জানাজায় অংশ নিয়েছে। সবাই বলছে, নিরপরাধ একজনকে হত্যা করা হয়েছে। তারা প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপিও দেবে।

তিনি বলেন, এর দ্বারা বোঝা যায় এটা শুধু মাদকবিরোধী অভিযান নয়। এতে কোনো ষড়যন্ত্র আছে। একটির পর একটি ষড়যন্ত্র করেই আওয়ামী লীগ ক্ষমতায় টিকে আছে।

বিএনপি নেতা বলেন, ‘আনন্দবাজার পত্রিকায় খবর বেরিয়েছে যে, আসন্ন নির্বাচনে ভারতের সাহায্য চেয়েছেন শেখ হাসিনা। এই খবর যদি সত্য হয়, তাহলে কি এই দেশ স্বাধীন আছে? তাহলে কি দেশকে অঙ্গরাজ্য বানাতে চায় সরকার? এই ভয়াবহ দানব যে আমাদের বুকের ওপর এসে পড়েছে, তাকে সরাতে হবে। আমরা যদি আজকে ঐক্যবদ্ধ হয়ে সরকারকে সরাতে না পারি, তাহলে জাতি আমাদের ক্ষমা করবে না।’

সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকনসহ প্রমূখ।

এবিএন/ফরিদুজ্জামান/জসিম/এফডি

এই বিভাগের আরো সংবাদ