জাতীয় ঐক্যফ্রন্ট টিকবে না : ওবায়দুল কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০১৯, ১৪:৪৩ | আপডেট : ১৮ জানুয়ারি ২০১৯, ১৪:৪৮

জাতীয় ঐক্যফ্রন্ট টিকবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেন, এ জোটে নীতি ও আদর্শের ঘাটতি আছে। এ জোট যেভাবে গঠিত হয়েছে তাতে প্রথম থেকেই মনে হয়েছে এ জোট টিকবে না।

আজ শুক্রবার সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে তিনি এ কথা বলেন।

সংরক্ষিত নারী আসনে এবার আগ্রহী প্রার্থীর সংখ্যা বেশি উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দলের জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা বাড়ায় প্রার্থীও বেড়েছে। তবে ত্যাগী নেতাকর্মীদেরই এ পদের জন্য বেশি মূল্যায়ন করা হবে। বিশেষ করে গত নির্বাচনে যারা মনোযোগ দিয়ে কাজ করেছেন তাদের অগ্রাধিকার দিয়ে বিবেচনা করা হবে।

তিনি বলেন, ‘আগামীকাল শনিবার (১৯ জানুয়ারি) সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ‘বিজয় সমাবেশে’ দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুত্বপূর্ণ বার্তা দেবেন। নেতাকর্মীদের ক্ষমতার অপব্যবহার না করতে সতর্ক করবেন তিনি। এ ছাড়া দুর্নীতি, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’-এর কথা পুনরুল্লেখ করে নেতাকর্মীদের এসব থেকে দূরে থাকার আহ্বান জানাবেন দলের সভাপতি। বিশেষ করে মাদক নির্মূল অভিযানে সবাইকে ঝাঁপিয়ে পড়ার নির্দেশনা আসবে এ সমাবেশ থেকে। প্রধানমন্ত্রী তার বক্তব্যে ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনার বিস্তারিত তুলে ধরবেন।

আগামী মার্চে অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নিবার্চনে বিএনপির অংশগ্রহণের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেওয়া হবে কি-না, সাংবাদিকদের এমন এক প্রশ্নের উত্তরে কাদের বলেন, গত জাতীয় সংসদ নিবার্চনে বিএনপিকে ডেকে আনা হয়নি, উপজেলা নিবার্চনেও বিএনপিকে ডাকা হবে না। গণতন্ত্রকে গুরুত্ব দিলে বিএনপি উপজেলা নিবার্চনে নিজেদের থেকেই আসবে। জাতীয় নিবার্চনেও যেমন তারা এসেছে, তেমনি উপজেলা নির্বাচনেও বিএনপি আসবে বলে মনে করি। 

রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপের খবর ছড়ানো প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সংলাপ নয়, রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময় করা হবে। সময় হলে মতবিনিময়ের বিষয়ে জানানো হবে।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায়, সদস্য এস এম কামাল হোসেন ও মির্জা আজম উপস্থিত ছিলেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food