আজকের শিরোনাম :

শরিকদের বিরোধী দলে থাকাই ভালো : ওবায়দুল কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০১৯, ১৩:৩৪ | আপডেট : ১৭ জানুয়ারি ২০১৯, ১৩:৩৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক কারণে ১৪ দলের শরিকদের বিরোধী দলে থাকাই ভালো। তার দল চায় সরকারের গঠনমূলক সমালোচনা করে শক্তিশালী বিরোধী দলের ভূমিকা পালন করবেন শরিক দলের এমপিরা। এতে সরকারের ভুল সংশোধন এবং সমালোচনার সুযোগ থাকবে।

আজ বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, ১৪ দল আওয়ামী লীগের আদর্শিক জোট। আর জাতীয় পার্টি কৌশলগত জোটের অংশ। তারা শুধু নির্বাচনি শরিক। কাজেই ১৪ দলের শরিকরা সংসদে কী ভূমিকায় থাকবেন সেটি আলোচনার মাধ্যমেই ঠিক করা হবে।

জোটে কোনো টানাপড়েন নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এগুলো নিয়ে তাদের সঙ্গে আমাদের আলাপ-আলোচনা হচ্ছে। আরো আলাপ-আলোচনা হবে। তবে এটা মনে রাখবেন, মাহজোট কিংবা জোটে অথবা ১৪ দলে কোনো টানাপড়েন নেই।

তিনি বলেন, আমাদের মধ্যে কোনো ব্যাপারে ভুল বোঝাবুঝি থাকলে সেটা আমরা আলাপ-আলোচনা করে নিরসন করব। এভানে কোনো প্রকার বিভেদ, কোনো প্রকার ভাঙন, কোনো প্রকার টানাপড়েন বলতে যা বোঝায়, সেটা আমাদের মধ্যে নেই।

ওবায়দুল কাদের বলেন, পরাজিত বিএনপি বেপরোয়া হলেও সরকার ধৈর্যশীল। আওয়ামী লীগকে জনগণ ভোট দিয়ে বিপুল বিজয় উপহার দিয়েছে। আর বিজয় জনগণের প্রতি বিশাল দায়িত্বের নামান্তর। তাই সরকার জনগণের অসুবিধা হয়, কষ্ট হয় এমন কোনো কিছু করবে না।

তিনি বলেন, নির্বাচনে হেরে যাওয়ার পর ঐক্যফ্রন্টে ভাঙ্গনের সুর দেখা গেছে। জোটটির নেতারা একেকজন একেকভাবে কথা বলছেন। তাদের বক্তব্য শুনে মনে হয়, তারা বেপরোয়া, ভয়ঙ্কর।

নির্বাচনে যেমন আওয়ামী লীগের পক্ষে বিপুল গণজোয়ার সৃষ্টি হয়েছিল ১৯ তারিখের সমাবেশেও তেমনিভাবে গণজোয়ার সৃষ্টি হবে বলে আশা প্রকাশ করেন দলটির সাধারণ সম্পাদক।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ