জনগণ সংসদে বিরোধী দল চায় না: রাঙ্গা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০১৯, ২৩:০৫

জনগণ সংসদে বড় ধরনের কোনো বিরোধী দল চায় না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) দুপুরে জাতীয় সংসদ ভবনে সংসদীয় দলের প্রথম সভা শেষে তিনি এই মন্তব্য করেন।

জাতীয় পার্টি মহাজোটের সঙ্গে ছিল, আছে, থাকবে দাবি করে রাঙ্গা বলেন, সংসদে বিরোধী দল থাকুক, জনগণ তা চায় না।

তিনি বলেন, মানুষ সরকারের ওপর সন্তুষ্ট বলেই মহাজোটকে একচেটিয়া ভোট দিয়েছে। সরকার বা বিরোধী দল কোথাও থাকতে আমাদের আপত্তি নেই। আমাদের সংসদ সদস্যদের সিদ্ধান্ত এলাকার উন্নয়নের জন্য সবাই মহাজোটে থাকতে আগ্রহী।

এর আগে জাপার সংসদীয় দলের বৈঠক শেষে কো-চেয়ারম্যান জিএম কাদের জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নে ‘ভূমিকা’ রাখতে আওয়ামী লীগ সরকারে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টির (জাপা) সংসদীয় দল।

তিনি বলেন, দেশের সার্বিক অবস্থা বিশ্লেষণ করে আমাদের সংসদীয় দলের বৈঠকে সর্বসম্মতিক্রমে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডে সহযোগী হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা আগেও সরকারের পাশে থেকে কাজ করেছি, শেখ হাসিনার প্রতি আস্থা রেখে আগামীতে সরকারের সঙ্গে থাকতে চাই। সরকারকে সমর্থন জানিয়েই নির্বাচনী প্রচারণা চালাই।

জিএম কাদের বলেন, মহাজোটের বিজয় নিশ্চিত করতে এবং একসাথে সরকার গঠনে তাদের নেতা-কর্মীরা আওয়ামী লীগের সাথে একতাবদ্ধভাবে কাজ করেছেন। সুতরাং আমরা যদি বিরোধী দলের ভূমিকা পালন করি তাহলে জনগণ তা মেনে নেবে না। আমরা সবাই শেখ হাসিনার নেতৃত্ব সরকারে থেকে দেশ গড়া এবং দেশকে সামনের দিকে এগিয়ে নিতে অবদান রাখতে চাই।

এ বিষয়ে আলোচনা করতে জাতীয় পার্টির প্রতিনিধিদল দ্রুতই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করবেন বলে জানান তিনি।

জাতীয় পার্টি সরকারে যোগ দিলে বিরোধী দল কারা হবে, এমন প্রশ্নের জবাবে কো-চেয়ারম্যান বলেন, জনগণ যেভাবে ভোট দিয়েছে তাতে কোনো দলকে বিরোধী দলের প্রতি তাদের আস্থা ফুটে ওঠেনি। বিএনপির নির্বাচনের ফলাফল এত খারাপ হবে তা ছিল আমাদের ধারণার বাইরে। এখন সরকারই সিদ্ধান্ত নিবে, সংসদে বিরোধী দল থাকবে কি থাকবে না। আমরা মনে করি যদি জাতীয় পার্টি যদি বিরোধী দলের ভূমিকা পালন করে তাহলে জনগণ তা মেনে নেবে না।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ