সংসদকে অপমান করেছে ঐক্যফ্রন্ট: কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০১৯, ১৭:৪৭

নির্বাচিত সংসদ সদস্যদের (এমপি) শপথবাক্য পাঠ অনুষ্ঠানে শপথ না নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট মহান সংসদের অপমান করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার শপথ গ্রহণের পর সাংবাদিকদের তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন,‘শপথ না নিয়ে মহান সংসদকে অপমান করেছে ঐক্যফ্রন্ট।’ এ সময় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত তরুণ এমপিদের নিয়ে তিনি বলেন, ‘এই সংসদ হবে তরুণ ও অভিজ্ঞদের নিয়ে।’

এর আগে আজ বৃহস্পতিবার বেলা ১১টা ১৫ মিনিটে সংসদ ভবনের শপথ কক্ষে নির্বাচিত এমপিদের শপথবাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তবে বর্তমান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী একাদশ সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হওয়ায় তিনি আগে শপথ নেন। পরে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথবাক্য পাঠ করান স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এরপর নবনির্বাচিত এমপিরা শপথপত্রে আজকের তারিখসহ স্বাক্ষর করেন এবং নিজ নিজ পরিচয়পত্র গ্রহণ করেন।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর দেশে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট পেয়েছে ২৮৮টি আসন। এই নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে ৭টি আসন। এর মধ্যে বিএনপি এককভাবে পেয়েছে ৫টি ও গণফোরাম ২টি। নির্বাচনে এককভাবে ২২টি আসন পেয়ে দ্বিতীয় বৃহত্তম দল হয়েছে জাতীয় পার্টি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ