বিজয়ী হলেন সংখ্যালঘু যে ১৮ প্রার্থী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০১৯, ০১:৩৭

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন দল থেকে প্রতিদ্বন্দ্বিতা করা ৭৯ জন ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘু প্রার্থীর মধ্যে জয়লাভ করেছেন ১৮ জন প্রার্থী। বিজয়ীরা সবাই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন।

এবারের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ১৮ জন ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘু প্রার্থীকে মনোনয়ন দেয়। দশম সংসদে তাঁদের মধ্যে ১৬ সাংসদ ছিলেন। নতুন নতুন যুক্ত হয়েছেন আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল (নেত্রকোনা-৩)। একটি আসনে প্রার্থী পরিবর্তন হয়েছে। সাংসদ ছবি বিশ্বাসের পরিবর্তে মনোনয়ন পান জেলা আওয়ামী লীগের সহসভাপতি মানু মজুমদার। তিনি ছবি বিশ্বাসের আত্মীয়।

নির্বাচিত অন্যরা হলেন বর্তমান মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ (খুলনা-৫), যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার (মাগুরা-২), পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং (বান্দরবান), সাবেক পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন (ঠাকুরগাঁও-১), মনোরঞ্জন শীল গোপাল (দিনাজপুর-১), সাধন চন্দ্র মজুমদার (নওগাঁ-১), রণজিৎ কুমার রায় (যশোর-৪), স্বপন ভট্টাচার্য (যশোর-৫), পঞ্চানন বিশ্বাস (খুলনা-১), ধীরেন্দ্র দেবনাথ শম্ভু (বরগুনা-১), পঙ্কজ নাথ (বরিশাল-৪), মৃণাল কান্তি দাস (মুন্সিগঞ্জ-৩), জয়া সেনগুপ্তা (সুনামগঞ্জ-২), জুয়েল আরেং (ময়মনসিংহ-১), কুজেন্দ্র লাল ত্রিপুরা (খাগড়াছড়ি) ও দীপঙ্কর তালুকদার (রাঙামাটি)।

প্রসঙ্গত, দশম জাতীয় সংসদে সংখ্যালঘু সম্প্রদায় থেকে নির্বাচিত সদস্য ছিলেন ১৮ জন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ