সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত ভেঙে দিয়েছে মানুষ : আ.লীগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০১৮, ১৫:২২ | আপডেট : ৩১ ডিসেম্বর ২০১৮, ১৫:৩৪

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেছেন, এবারের নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের মানুষ একটি সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত ভেঙে দিয়েছে। জামায়াত-যুদ্ধাপরাধী এবং অপশক্তি তাদের হাত গুঁড়িয়ে দিল। নির্বাচনের মাধ্যমে এ বিজয় প্রমাণ করে যে বাংলাদেশের জনগণ ন্যায়ের পথে, সত্যের পথে, স্বাধীনতার পথে আছে। আরও আছে অসাম্প্রদায়িক রাজনীতির পথে।

আজ সোমবার সকালে রাজধানীর ধানম-িতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগের অভূতপূর্ব, ঐতিহাসিক বিজয়ে সারাদেশ আনন্দে ভাসছে। আমাদের এ বিজয় আওয়ামী লীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার আকাশচুম্বী জনপ্রিয়তা, বিগত ১০ বছরের উন্নয়ন অর্জন, শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রার আগামীর যে পথ তিনি দেখিয়েছেন, তারই ফল।

আবদুর রহমান বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন যে, এ বিজয়ের জন্য আমরা কোনো আনন্দ-মিছিল উল্লাস করব না। এ জন্য আমরা মসজিদে মসজিদে আল্লাহ পাকের কাছে দোয়া করব। শুকরিয়া আদায় করব। একই সঙ্গে মন্দির, গির্জা ও প্যাগোডায় প্রার্থনা করব।

তিনি বলেন, মানুষের আবেগ-উৎকণ্ঠাকে ম্লান করে একটি শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়েছে। বিএনপি-জামায়াত ও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপকৌশল বেছে নিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তারা তা পারেনি।

আবদুর রহমান বলেন, ঐক্যফ্রন্টের নেতারা নির্বাচন প্রত্যাখ্যান করে পুর্নর্নিবাচনের যে দাবি জানিয়েছে তা আমরা সম্পূর্ণভাবে প্রত্যাখ্যান করছি। তাদের দাবি অযৌক্তিক। তাদের এ দাবি গণবিরোধী। এ বক্তব্য প্রকাশ করার মধ্য দিয়ে গণরায়ের বিরুদ্ধে তারা অবস্থান নিয়েছে। কাজেই বাংলাদেশের জনগণ তাদের আবারও সমুচিত জবাব দেবে। তাদের এই বক্তব্য প্রত্যাহারের জন্য আমি সবিনয়ে অনুরোধ করছি।

তিনি বলেন, বিভিন্ন দেশ থেকে পর্যবেক্ষক এসেছিল সংবাদপত্রের কর্মীরা এসেছিল এ নির্বাচন পর্যবেক্ষণ করার জন্য। ওআইসির সহকারী মহাসচিব ও বিভিন্ন দেশ থেকে আগত পর্যবেক্ষকরা বলেছেন, বাংলাদেশে অবাধ, নিরপেক্ষ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়েছে। এ জন্য তাদেরও অভিনন্দন জানাই।

সুষ্ঠু ভোটের জন্য জনগণের সঙ্গে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনী, নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সবাইকে আওয়ামী লীগের পক্ষ থেকে অভিনন্দন জানান তিনি।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, আফজাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food