‘প্রতিপক্ষ রাজনৈতিক দলের প্রতি প্রতিহিংসায় যাবেন না’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০১৮, ১৩:২৯ | আপডেট : ৩১ ডিসেম্বর ২০১৮, ১৪:৫৪

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, আপনারা প্রতিপক্ষ রাজনৈতিক দলের প্রতি প্রতিহিংসায় যাবেন না। যেটা আমরা অতীতেও যাইনি। ২০০১ সালে আমাদের অনেক বেদনা আছে। ২০১৪ সালেরও আছে। তখন আমাদের অনেককে ঘরবাড়ি ছেড়ে বছরের পর বছর বাইরে থাকতে হয়েছে। আমি তার কোনটির পুনরাবৃত্তি করব না। আমি প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করি না। আমি প্রতিপক্ষের ওপর কোনো প্রকার প্রতিশোধ নেওয়ার পক্ষপাতী নই।

আজ সোমবার সকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার রূপালী চত্বরে দলীয় কার্যালয়ের সামনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের নেত্রীর নির্দেশনা অনুযায়ী আহ্বান জানাচ্ছি। প্রধানমন্ত্রী মিছিল করতে না করেছেন। আপনার ধৈর্যের সঙ্গে, সংযমের সঙ্গে এ বিজয়ের আনন্দ নিজেরা ঘরোয়াভাবে উদযাপন করবেন। কেউ বাড়াবাড়ি করবেন না। আমাদের যারা রাজনৈতিক প্রতিপক্ষ, কারো সঙ্গে খারাপ আচরণ করবেন না।

ওবায়দুল কাদের বলেন, ‘অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে ভুল সংশোধন করে নতুনভাবে যাত্রা শুরু করব। নতুন বছরে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখব।

তিনি বলেন, ‘বাংলাদেশে যে গণজোয়ার সৃষ্টি হয়েছিল সে জোয়ারের সোনালি ফসল হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে মহাজোটের বিপুল বিজয়। এ বিজয়ে উল্লসিত বা উচ্ছ্বসিত হওয়া যাবে না।’

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ‘নির্বাচনের দিন কোনো কোনো এলাকায় কিছু কিছু সমস্যা হয়েছে। কিন্তু এই এলাকায় কোনো ধরনের সংঘর্ষ বা সহিংসতা হয়নি। আমরা কাজ করতে গিয়ে কিছু ভুল ত্রুটি হয়ে থাকতে পারে। সেই ভুল সংশোধন করা আমরা এগিয়ে যাবো। অতীতের অনেক বেদনা থাকা সত্ত্বেও আমরা প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করি না। প্রতিপক্ষের প্রতি প্রতিহিংসা দেখানো যাবে না। নেত্রীর যে মানসিকতা, মনোভাব ও নির্দেশনা তা নেতাকর্মীদের মেনে চলতে হবে।’ 

এলাকার সমস্যার সমাধান রাতারাতি হবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এখানে গ্যাস সংযোগ আর কর্মসংস্থান দরকার। এগুলোর সমস্যার সমাধান করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন কোম্পানিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত, বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা, কবিরহাট আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমি, সাধারণ সম্পাদক এবং  কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হানসহ দলীয় নেতাকর্মীরা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food