আজকের শিরোনাম :

ইসিতে এখনও বিবেকবান কমিশনার আছেন: রিজভী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০১৮, ১৭:৪২

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নির্বাচন কমিশনে এখনও বিবেকবান কমিশনার আছেন, যিনি এইচটি ইমামের রক্তচক্ষু উপেক্ষা করে সুষ্ঠু নির্বাচনের পক্ষে অবস্থান নিয়ে কথা বলে যাচ্ছেন। আজ বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। 

রিজভী বলেন, আওয়ামী সন্ত্রাসী ও কিছুসংখ্যক রাষ্ট্রীয় বাহিনীর তাণ্ডবে বাংলাদেশের প্রতিটি জনপদ এখন আতঙ্কের নগরীতে পরিণত হয়েছে। বাংলাদেশ ও বিশ্ব মিডিয়ায় এসব খবর প্রচার হচ্ছে ফলাও করে। নিজেরা আক্রমণ করে মিথ্যা গল্প সাজিয়ে নির্যাতিতদের ওপর দায় চাপিয়ে দেয়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন।

রিজভী আরও বলেন, আওয়ামী সশস্ত্র কর্মীরা প্রতিদিন শত শত হামলা করছে ধানের শীষের প্রচাররে। নির্বাচনী প্রচার চালাতে গিয়ে আওয়ামী সন্ত্রাসীরা হামলা করেছে বিএনপি মহাসচিবের স্ত্রী-কন্যার ওপর।
রক্ত ঝরিয়েছে সারা দেশের নেতাকর্মীদের। এসব ঘটনা অভিযোগ আকারে কমিশনে জানানো হয়েছে। কিন্তু এসব বিষয়ে নির্বাচন কমিশন কোনো পদক্ষেপই গ্রহণ করেনি। 

তিনি বলেন, চোখের ওপর সরকারি দলের হামলা, সংঘাত চলবে নিষ্ক্রিয় পুলিশের সামনে মাথা ফাটবে, পেটে ছুরি ঢুকবে, সারা শরীর থেকে রক্ত ঝরবে, এমতাবস্থায় কোনো বিবেকবান মানুষ ক্ষুব্ধ না হয়ে কি গালিবের গজল গাইবে। 

রিজভী বলেন, পুলিশের অনাচারের পক্ষে সাফাই গাইছেন প্রধানমন্ত্রী ও মন্ত্রীরা, আর নির্বাচন কমিশনের সিইসিসহ কতিপয় কমিশনাররা। 

তবে হ্যাঁ, কমিশনে এখনও বিবেকবান কমিশনার আছেন, যিনি এইচটি ইমামের রক্তচক্ষু উপেক্ষা করে সুষ্ঠু নির্বাচনের পক্ষে অবস্থান নিয়ে কথা বলে যাচ্ছেন।

আমরা জানি, পুলিশের সবাই এ নির্বাচনী অনাচারের সঙ্গে লিপ্ত নয়, কিন্তু সুবিধাভোগীদের সঙ্গে তারা পেরে উঠছে না। চাকরি বাঁচাতে নীরব দর্শকের ভূমিকায় অবতীর্ণ হতে বাধ্য হয়েছে, বলেন তিনি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ