আজকের শিরোনাম :

ঐক্যফ্রন্ট নির্বাচন বর্জনের আন্তর্জাতিক ষড়যন্ত্রে লিপ্ত: ১৪ দল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০১৮, ২২:০৫

বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট ও তাদের ২০ দলীয় জোটসঙ্গী জামায়াতে ইসলামী নির্বাচন থেকে সরে যাওয়ার 'আন্তর্জাতিক ষড়যন্ত্রে লিপ্ত' বলে অভিযোগ করেছে ১৪ দল। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র ও বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে লিখিত আবেদনে এ অভিযোগ করা হয়েছে।

বুধবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ১৪ দলের শরিক দলের নেতা ও সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইসি সচিবের সঙ্গে সাক্ষাৎ করে। এ সময় লিখিত আবেদন জমা দেওয়া হয়।

আবেদনে বলা হয়েছে, নির্বাচন কমিশন ও সেনাবাহিনীকে প্রশ্নবিদ্ধ করে, প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বিদ্বেষ ছড়িয়ে, অপপ্রচারের মাধ্যমে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে বিতর্কিত করে এবং সন্ত্রাস, আতঙ্ক ও ত্রাসের মাধ্যমে ঐক্যফ্রন্ট ও বিএনপি-জামায়াত নির্বাচন থেকে সরে যাওয়ার আন্তর্জাতিক ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলে ১৪ দলীয় জোট মনে করে। এই ষড়যন্ত্রের অংশ হিসেবে তারা গুরুত্বপূর্ণ সাংবিধানিক প্রতিষ্ঠান ইসির সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছে।

লিখিত আবেদনে নির্বাচনের আগে ও পরে সারাদেশের সংখ্যালঘুদের নিরাপত্তা এবং ভোটের দিন নির্বিঘ্নে তাদের ভোট দেওয়ার বিষয়কে গুরুত্বের সঙ্গে বিবেচনা করতে ও সজাগ দৃষ্টি রাখতে জোটের পক্ষ থেকে ইসিকে অনুরোধ করা হয়।

সাক্ষাৎ শেষে দিলীপ বড়ুয়া সাংবাদিকদের বলেন, তিনি শতভাগ গ্যারান্টি দিতে পারেন— নির্বাচন হবে। সব ভোটার তার ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। কমিশন তাদের বলেছে, তাদের লক্ষ্য— অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান করা।

সাবেক এ মন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়। তারাই সেনাবাহিনী মোতায়েনের দাবি তুলেছিল। পরিস্থিতি স্বাভাবিক করার জন্য ইসি সেনা মোতায়েন করেছে। কিন্তু এই সশস্ত্র বাহিনীকে এখন তারা সূক্ষ্ণাতিসূক্ষ্ণভাবে প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে।

সংখ্যালঘুদের নিয়ে এসকে সিনহার ভিডিও বার্তা বিষয়ে দিলীপ বড়ুয়া বলেন, 'সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা সেখানে কী বলেছেন জানি না। তবে, ইউটিউব ও ভিডিও বার্তায় সঠিক কিছু নাও থাকতে পারে। বর্তমান সরকারের আমলে সংখ্যালঘু সম্প্রদায় সর্বক্ষেত্রে নিরাপত্তার মধ্যে রয়েছে। এস কে সিনহার মন্তব্যটি ব্যক্তিগত হতে পারে।'

১৪ দলের প্রতিনিধি দলে আরও ছিলেন রেজাউর রশিদ খান, ডা. শাহাদাৎ হোসেন, এজাজ আহমেদ মুক্তা, ডা. অসিত বরণ রায় প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ