আজকের শিরোনাম :

মাদক নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে নির্বিচারে মানুষ হত্যা : মওদুদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০১৮, ২০:৩০

ঢাকা, ২৫ মে, এবিনিউজ : সরকার মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়ে নির্বিচারে মানুষ হত্যা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়া মুক্তি পরিষদ আয়োজিত প্রতিবাদী নাগরিক সভায় ব্যারিস্টার মওদুদ আহমদএসব কথা বলেন।

তিনি বলেন, ‘৫৮ জন মানুষ মারা গেছে ৮ মে থেকে ২৫ মের মধ্যে গত ১৭ দিনে। মানুষের কি জীবনের কোনো মূল্য নেই?’

মওদুদ আহমেদ বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে সরকার এতোদিন নিশ্চুপ ছিল। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তাদের কাছে তালিকা আছে। তাহলে এই অভিযান আগে থেকে চালিয়ে মাদক নিয়ন্ত্রণ আনতে পারেনি কেন? কারণ হলো এই মাদক ব্যবসায় তাদের নেতারা জড়িত। হাজার হাজার কোটি টাকা তারা এখান থেকে আয় করেছে।’

বিএনপিও মাদক নির্মূল চায় জানিয়ে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘আমরাও চাই মাদক নির্মূল করা হোক। কিন্তু তার মানে এই নয় বিনাবিচারে কাউকে হত্যা করা হবে। এর দায়দায়িত্ব সরকারের, আমাদের এ ব্যাপারে কিছু করার নেই। যাদেরকে হত্যা করা হচ্ছে এরা তো মালিক না, এরা তো বাহক। তারা বিক্রি করে মালিককেই দেয়। সেই মালিক কারা? তারা এই সরকারের মদদপুষ্ট। এভাবে মানুষ হত্যা বন্ধ করুন। মাদক ব্যবসা উচ্ছেদ হোক। কিন্তু মানুষ মারা চাই না।’

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে সাবেক এ আইনমন্ত্রী বলেন, খুলনায় জনগণের নির্বাচন হয়নি, হয়েছে পুলিশি নির্বাচন। খুলনা প্রায় ১০০ কেন্দ্রে আমাদের এজেন্টরা দাঁড়াতে পারেনি। এখন তারা খুলনা স্টাইলে গাজীপুরে নির্বাচন করতে চায়। তারা যদি সেই চেষ্টা করে এবার আমরা সর্বোচ্চ শক্তি দিয়ে সেটা প্রতিহত করার চেষ্টা করব। আমরা সর্বোচ্চ শক্তি দিয়ে তাদের বাধা দিব।

প্রধানমন্ত্রীর পশ্চিমবঙ্গ সফর প্রসঙ্গে মওদুদ আহমদ বলেন, আমরা আশা করব, প্রধানমন্ত্রী খালি হাতে ফিরবেন না। আমরা আশা করি, তিনি তিস্তার পানি চুক্তি বাস্তবায়ন করেই ফিরবেন। আর না হলে আমরা বলব তিনি ব্যর্থ হয়েছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমান চৌধুরী। সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরীন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ।


এবিএন/জসিম/মমিন

এই বিভাগের আরো সংবাদ