আজকের শিরোনাম :

নাম থাকলেও বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সঙ্গে নেই আলাল!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০১৮, ০০:০৯

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২৫ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির নাম প্রকাশ করেছে বিএনপি। এবারের বিএনপির যেসব শীর্ষ নেতা ভোটে লড়বেন না মূলত তারাই রয়েছেন এ কমিটিতে।

সোমবার রাতে গণমাধ্যমে পাঠানো তালিকায় সদস্য হিসেবে নাম রয়েছে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের। তবে এই বিএনপি নেতার দাবি, তালিকায় ভুলবশতঃ তার নাম দেওয়া হয়েছে।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আমি দলের নির্বাচন পরিচালনা কমিটিতে নেই। তবে তারেক রহমানের নির্দেশ মতো আমি নির্বাচনের কাজ করছি।

প্রসঙ্গত, বরিশাল-৫ আসনে নির্বাচন করতে চেয়েছিলেন যুবদলের সাবেক সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল। তবে সেখানে না দিয়ে দল তাকে মনোনয়ন দেয় বরিশাল-২ আসনে। আলালের কাঙ্খিত আসনে দলীয় মনোনয়ন পান দীর্ঘদিনের রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার ও এবায়দুল হক চান। বরিশাল-২ আসন থেকে নির্বাচন করে একবার জয়ী হয়েছিলেন আলাল। ওই আসনে তাকে ছাড়াও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সারফুদ্দিন সান্টুকেও মনোনয়ন দেয়া হয়। পরে আর মনোনয়নপত্রই জমা দেননি মোয়াজ্জেম হোসেন আলাল।

অনেকেই বলছেন, কাঙ্ক্ষিত বরিশাল-৫ আসনে মনোনয়ন না পেয়েই ভোট থেকে বিরত রয়েছেন আলাল। ওই আসনে মনোনয়ন দৌড়ে সরোয়ারের কাছে হেরে যাওয়াটাকে মেনে নিতে পারছেন না তিনি। তবে এই বিএনপি নেতার দাবি, দলের দুই শীর্ষ নেতা খালেদা জিয়া ও তারেক রহমান নির্বাচন করতে পারছেন না। তাদের একজন কারাবন্দি, অন্যজন নির্বাসিত। এমতাবস্থায় জাতীয়তাবাদী আদর্শের একজন কর্মী হিসেবে তিনি নির্বাচন করতে পারেন না।

নির্বাচনী পরিচালনা কমিটিতে যারা আছেন

বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও সদস্য সচিব হয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কমিটির ৬ ভাইস চেয়ারম্যান হলেন সেলিমা রহমান, মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, আবদুল আউয়াল মিন্টু, এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু ও আহমেদ আজম খান।

অন্য সদস্যরা হলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মেজর (অব.) কামরুল ইসলাম, এএসএম আবদুল হালিম, অধ্যাপক তাজমেরী ইসলাম, অধ্যাপক সাহিদা রফিক, আতাউর রহমান ঢালী, অধ্যাপক সুকোমল বড়ুয়া, দলের নেতা বিজন কান্তি সরকার, এসএম ফজলুল হক, অবসরপ্রাপ্ত লে. কর্নেল আবদুল লতিফ খান, অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অধ্যাপক খালেদ মোস্তাহিদুর রহমান, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, নূরুল ইসলাম মনি ও অধ্যক্ষ মাজহার হোসেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ