আজকের শিরোনাম :

সরে দাঁড়ালেন শমসের মবিন চৌধুরী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০১৮, ০০:০১

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে মহাজোটের প্রার্থী নূরুল ইসলাম নাহিদের সমর্থনে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন বিকল্পধারার প্রার্থী ও প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী।

রবিবার (১৬ ডিসেম্বর) বিকালে বারিধারায় বি. চৌধুরীর বাসভবন মায়া'বি-তে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

বিকল্পধারার প্রার্থী ও প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী বলেন, যদিও প্রার্থিতা প্রত্যাহারে নির্বাচন কমিশনের বেধে দেওয়া সময়সীমা আগেই শেষ হয়েছে, তবুও আমি বিষয়টি নির্বাচন কমিশনকে জানাবো। আমার দলের সিদ্ধান্ত অনুযায়ী সিলেট-৬ আসনে মহাজোটের প্রার্থী নুরুল ইসলাম নাহিদের সমর্থনে আমি আমার প্রার্থিতা প্রত্যাহার করে নিচ্ছি।

শমসের মবিন চৌধুরী বিএনপি'র ভাইস চেয়ারম্যান ছিলেন। খালেদা জিয়ার আস্থাভাজন হিসেবে পরিচিত সাবেক এ পররাষ্ট্র সচিব একসময় বিভিন্ন দেশের কূটনীতিক ও আন্তর্জাতিক সংস্থাগুলোর সাথে বিএনপি’র পক্ষ থেকে যোগাযোগ রক্ষা করতেন। ২০১৬ সালের অক্টোবরে নাশকতা মামলায় ৫ মাস কারাগাারে থাকার পর জামিনে মুক্তি পেয়েই স্বাস্থ্যগত কারণ দেখিয়ে বিএনপি থেকে পদত্যাগ করেন। ওই সময় তিনি বলেছিলেন, শুধু দল থেকে নয়, তিনি রাজনীতি থেকেও অবসর নিয়েছেন।

নির্বাচনের তফসিল ঘোষণার মাসখানেক আগে তিনি বি চৌধুরীর বিকল্পধারায় যোগ দেন। তাকে দলটির প্রেসিডিয়াম সদস্য করা হয়। সিলেট-৬ আসনে শমসের মবিন ক্ষমতাসীন দলের নেতৃত্বাধীন মহাজোট থেকে প্রার্থিতা চেয়েছিলেন। কিন্তু ওই আসনে আওয়ামী লীগ শিক্ষা মন্ত্রী নূরুল ইসলাম নাহিদকে মনোনয়ন দেয়। বিকল্পধারার একক প্রাথী হন শমসের মবিন চৌধুরী ।মহাজোটের প্রার্থী নূরুল ইসলাম নাহিদের সমর্থনে তার প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিলেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ