সিলেট-৬ আসন

নাহিদেই আস্থা মহাজোটের, প্রার্থী হচ্ছেন বঞ্চিত সমশেরও

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০১৮, ১৭:০৭

শুরুতেই সিলেট-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সাংসদ শিক্ষামন্ত্রী নরুল ইসলাম নাহিদ। কিন্তু সম্প্রতি বি. চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্প ধারা মহাজোটে যোগ দেয়ায় সিলেট-৬ আসন থেকে মহাজোটের প্রার্থী হয়ে আসছেন দলটির প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন! সর্বত্র এমন গুঞ্জন ছিল।

কিন্তু সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এ আসনটিতে নুরুল ইসলাম নাহিদকে মহাজোটের চুড়ান্ত প্রার্থী করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের উচ্চ পর্যায়ের একাধিক সূত্রের খবর, গত বুধবার রাতে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা নাহিদকেই এ আসনে মহাজোটের প্রার্থী চুড়ান্ত করেছেন।

আ.লীগের এমন সিদ্ধান্তের ফলে শমসের মবিন চৌধুরী কিছুটা ক্ষুব্ধ হয়েইে মনোনয়ন জমা দেন। এদিকে শেষ পর্যন্ত আওয়ামী লীগের সঙ্গে বিকল্পধারার আসন সমঝোতা না হওয়ায় শমসের মবিন বিকল্প ধারার দলীয় প্রতীকে এ আসন থেকে নির্বাচনে লড়তে পারেন বলে জানা গেছে। বিশ্বস্ত সূত্রের খবর। ফলে সিলেট-৬ আসনে মুখোমুখি অবস্থানে রয়েছেন হেভিওয়েট এই দুই প্রার্থী।

এদিকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া নাহিদ অবশেষে মহাজোটের মনোনয়ন নিশ্চিত হওয়ার পর এখন ভোটের মাঠে সরব রয়েছেন। তিনি নিজের নির্বাচনী এলাকায় বিভিন্ন মতবিনিময় সভায় অংশ নিচ্ছেন।

এব্যপারে আলোচনায় থাকা সদ্য বিকল্প ধারায় যোগ দেয়া শমসের মবিনের সাথে যোগাযোগ করা হলে তিনি নিজের প্রার্থীতার ব্যাপারে এখনই কোন কথা বলতে রাজি হননি। অপরদিকে মহাজোটের মনোনয়ন পাওয়া শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদও এ নিয়ে মুখ খুলতে নারাজ।


এবিএন/মুহাজিরুল ইসলাম রাহাত/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ