আজকের শিরোনাম :

বিএনপির উচিৎ নির্বাচনমূখী হওয়া : বাণিজ্যমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মে ২০১৮, ২১:৩৪

ঢাকা, ২৩ মে, এবিনিউজ : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, আগামী জাতীয় নির্বাচন হবে অবাধ, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক। বিএনপির উচিৎ হবে নির্বাচনমূখী হওয়া। আজ বুধবার সচিবালয়ে ঢাকায় নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত বেনোয়েট প্রিফনটেইন-এর সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
 
তোফায়েল আহমেদ বলেন, দেশের সংবিধান মোতাবেক যথাসময়েই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বর্তমান সরকারের অধীনে নির্বাচন কমিশন স্বাধীনভাবে এ নির্বাচনের আয়োজন করবে। 
 
তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন যে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে সক্ষম। তা বিগত রংপুর সিটি করপোরেশ, গাইবান্ধার উপনির্বাচন এবং খুলনা সিটি করপোরেশনের নির্বাচন তার প্রমাণ। 
 
কানাডার রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ কানাডার বন্ধু রাষ্ট্র এবং বড় ব্যবসায়ীক অংশীদার। বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন খাতে কানাডা বিপুল সহায়তা দিয়ে যাচ্ছে। বাংলাদেশের তৈরি পোশাক কানাডায় বেশ জনপ্রিয়। ফলে কানাডা বাংলাদেশ থেকে এ সকল পণ্য আমদানি করে থাকে। আগামীতে এ আমদানির পরিমান আরো বাড়বে।
 
কানাডার রাষ্ট্রদূত বলেন, রোহিঙ্গাদের বাংলাদেশ আশ্রয় দিয়ে ভালো কাজ করেছে। এজন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানাচ্ছি। কানাডার পক্ষে সম্ভব বাংলাদেশকে সবধরনের সহযোগিতা দিয়ে যাবে বলে তিনি জানান।


এবিএন/মমিন/জসিম 

এই বিভাগের আরো সংবাদ