আজকের শিরোনাম :

বিএনপি দুর্নীতিতে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন: কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৮, ১০:১০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি দুর্নীতিতে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন। কানাডার ফেডারেল আদালত সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করেছে তাদের। সন্ত্রাসী ও দুর্নীতিপরায়ণ দল হিসেবে যে দুর্নাম, সেটি তারা কিভাবে ঘোচাবে? তাদের সাংগঠনিক শৃঙ্খলা নেই, এজন্য এভাবে মনোনয়ন বাণিজ্য হয়েছে। দুর্নীতিটা তাদের রক্তের সঙ্গে মিশে গিয়েছে।

বুধবার (৫ ডিসেম্বর) সকালে হাইকোর্ট সংলগ্ন তিন নেতার মাজারে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কাদের এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকারের সঙ্গে আঁতাত করে নির্বাচন কমিশন (ইসি) ধানের শীষ প্রতীকের প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করেছে বলে বিএনপি অভিযোগ করেছে। তাহলে তারা এর ‘তথ্য-প্রমাণ’ হাজির করুক।

তিনি বলেন, যারা এ সময়ের মধ্যে নির্বাচন কমিশন পুনর্গঠনের কথা বলবে বুঝতে হবে তারা নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। বর্তমানে নির্বাচন কমিশন পুনর্গঠন করার মতো অবস্থা নেই।

হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৫তম মৃত্যুবার্ষিকীতে তার কবরে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে আমরা গণতন্ত্রের যাত্রা শুরু করেছি। আজকে আমরা এই অঙ্গীকারই করবো, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার সংগ্রাম অব্যাহত রাখবো।

এদিকে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে সকাল থেকেই ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। আওয়ামী যুবলীগের পক্ষে শ্রদ্ধা জানিয়েছেন সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, ছাত্রলীগের পক্ষে কেন্দ্রীয় সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষে সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

এছাড়া, জাতীয় গণতান্ত্রিক দল, জাতীয় পার্টি-জেপি, জাতীয় যুব সংহতিও শ্রদ্ধা জ্ঞাপন করেছে সোহরাওয়ার্দীর কবরে। এসময় সংগঠনগুলোর বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ