আজকের শিরোনাম :

চাঁদপুর-৪ সহ ৫ আসনে প্রার্থী পরিবর্তন করল আওয়ামী লীগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০১৮, ০৯:৫২ | আপডেট : ২৮ নভেম্বর ২০১৮, ১০:০৭

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ পাঁচটি আসনে প্রার্থী পরিবর্তন করেছে। মঙ্গলবার (২৭ নভেম্বর) রাতে পাঁচ আসনে নতুন প্রার্থীদের চিঠি দিয়েছে দলটি। আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, চাঁদপুর-২ আসনে দলীয় মনোয়নের চিঠি দেয়া হয়েছিল ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে। সেখানে নতুন প্রার্থী হিসেবে চিঠি পেয়েছেন নুরুল আমিন রুহুল।

চাঁদপুর-৪ আসনে প্রথম চিঠি দেয়া হয়েছিল বর্তমান সংসদ সদস্য ড. শামসুল হক ভূঁইয়াকে। একই আসনে দলীয় মনোনয়নের চিঠি দেয়া হয়েছে জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমানকে।

বরিশাল-২ আসনে নতুন প্রার্থী হিসেবে চিঠি পেয়েছেন ছাত্রলীগের সাবেক নেতা মো. শাহে আলম। এই আসনে আগে দলীয় মনোনয়নের চিঠি দেয়া হয়েছিল বর্তমান সংসদ সদস্য তালুকদার মো. ইউনুসকে।

ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে চিঠি পেয়েছিলেন চিত্রনায়ক ফারুক। ওই আসনে মঙ্গলবার নতুন প্রার্থী হিসেবে চিঠি পেয়েছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল কাদের খান।

পরিবর্তন করা হয়েছে নড়াইল-১ আসনেও। সেখানে দলীয় মনোনয়ন দেয়া হয়েছিল বর্তমান সংসদ সদস্য বি এম কবিরুল হক মুক্তিকে। পরিবর্তন করে বাংলাদেশ জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়াকে নতুন করে মনোনয়ন দেয়া হয়েছে।

রবিবার (২৫ নভেম্বর) দলের মনোনীত প্রার্থীদের মধ্যে মনোনয়নের চিঠি বিতরণ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তবে এখনও দল ও জোটের পক্ষ থেকে চূড়ান্ত প্রার্থীদের আনুষ্ঠানিক কোনো তালিকা প্রকাশ করেনি দলটি।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, কৌশলগত কারণে প্রার্থির তালিকা আনুষ্ঠানিকভাবে প্রকাশ করতে সময় নিচ্ছেন তারা।

যদিও রাত পেরোলেই বুধবার (২৮ নভেম্বর) এই নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ