আজকের শিরোনাম :

জাপার ৪৭ প্রার্থীর নাম ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০১৮, ১৯:১৫

আওয়ামী লীগ ও বিএনপি তাদের দলীয় মনোনয়ন প্রাপ্তদের তালিকা অনেকাংশেই চূড়ান্ত করে ফেলেছে। এক্ষেত্রে জোটের সাথেও সমন্বয় করা হয়েছে। কিন্তু সংসদের বিরোধী দল জাতীয় পার্টি তাদের মনোনয়ন তালিকা চূড়ান্ত করতে হিমশিম খাচ্ছে।

এরই মধ্যে জাতীয় পার্টির পক্ষ থেকে গণমাধ্যমের কাছে একটি তালিকা দেয়া হয়েছে, যেখানে ৪৭ জন প্রার্থীর নাম রয়েছে। এর মধ্যে অধিকাংশই বর্তমানে সংসদ সদস্য। যদিও এর মধ্যে একাধিক আসনে আওয়ামী লীগও দলীয় মনোনয়ন দিয়েছে।
 
এর মধ্যে দলীয় চেয়ারম্যান ও কো চেয়ারম্যান এরশাদ ও রওশন এরশাদ দুটি আসনে নির্বাচন করবেন বলে তালিকায় উল্লেখ আছে।

তবে ৪৭ জনের তালিকায় সবচেয়ে বড় চমক হলো জাতীয় পার্টির বর্তমান সংসদ সদর্স অ্যাডভোকেট সালমা ইসলামের নাম নেই। সালমা ইসলাম ঢাকা-১ আসনের বর্তমান এমপি। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ব্যবসায়ী সালমান এফ রহমান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি বিষয়ক উপদেষ্টা ও ব্যারিস্টার নাজমুল হুদার চাচা।

তবে সম্প্রতি জাতীয় পার্টিতে যোগ দেয়া লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীকে ফেনী-৩ আসনের জন্য মনোনয়ন দেয়া হয়েছে। এই আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন আবদুল আউয়াল মিন্টু।

জাতীয় পার্টির এই ৪৭ জনের নাম নিচে দেয়া হলো- হুসেইন মুহম্মদ এরশাদ রংপুর-৩ ও ঢাকা-১৭, বেগম রওশন এরশাদ ময়মনসিংহ-৪ ও ময়মনসিংহ-৭, এ বি এম রুহুল আমিন হাওলাদার পটুয়াখালী-১, আনিসুল ইসলাম মাহমুদ চট্টগ্রাম-৫, কাজী ফিরোজ রশীদ ঢাকা-৬, জিয়াউদ্দিন বাবলু কক্সবাজার-৩, মসিউর রহমান রাঙ্গা রংপুর-১, মুজিবুল হক চুন্নু কিশোরগঞ্জ-৩, নাসরিন জাহান বরিশাল-৬, শওকত চৌধুরী বা আদেলুর আদেল নীলফামারী-৪, আক্কাস আলী সরকার কুড়িগ্রাম-৩, শামীম হায়দার পাটোয়ারী গাইবান্ধা-১, শরিফুল ইসলাম জিন্নাহ বগুড়া-২, নুরুল ইসলাম তালুকদার বগুড়া-৩, নুরুল ইসলাম ওমর বগুড়া-৬, আলতাফ আলী বগুড়া-৭, রুস্তম আলী ফরাজী পিরোজপুর-৩, সালাউদ্দিন আহমেদ ময়মনসিংহ-৫, ফখরুল ইমাম ময়মনসিংহ-৮, সৈয়দ আবু হোসেন বাবলা ঢাকা-৪, লিয়াকত হোসেন নারায়ণগঞ্জ-৩, সেলিম ওসমান নারায়ণগঞ্জ-৫, পীর ফজলুর রহমান মেজবাহ সুনামগঞ্জ-৪, ইয়াহ হিয়া চৌধুরী সিলেট-২, সেলিম উদ্দিন সিলেট-৫, আমির হোসেন ভূঁইয়া কুমিল্লা-২, নুরুল ইসলাম কুমিল্লা-৮, মো. নোমান লক্ষ্মীপুর-২, জি এম কাদের লালমনিরহাট-৩, সুনীল শুভরায় খুলনা-১, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী ফেনী-৩, মাসুদ পারভেজ (সোহেল রানা) বরিশাল-২, আতিকুর রহমান হবিগঞ্জ-১, দিলারা খন্দকার গাইবান্ধা-৩, রেজাউল ইসলাম ভূঁইয়া ব্রাহ্মণবাড়িয়া-২, পনির উদ্দিন আহমেদ কুড়িগ্রাম-২, এইচ এম গোলাম শহীদ গাইবান্ধা-৫, আবুল হোসেন রাজশাহী-৫, আজাহার হোসেন সাতক্ষীরা-২, মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল বা ফারুক কাদের নীলফামারী-৩, শাহরিয়ার জামিল কুষ্টিয়া-১, মো. আবু তালহা নাটোর-১, দেলোয়ার হোসেন দিনাজপুর-৬, আশরাফ-উদ-দৌলা কুড়িগ্রাম-৪ এবং মাওলানা আবু নাসের ওয়াহেদ ফারুক (ইসলামি জোট) নোয়াখালী-১ আসনে মনোনয়ন পেয়েছেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ