আজকের শিরোনাম :

‘পুলিশ প্রশাসনের ব্রিলিয়ান্ট অফিসারদের বিরুদ্ধে মিথ্যাচার করছে বিএনপি’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০১৮, ১০:১৯

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ব্রিলিয়ান্ট দেশপ্রেমিক অফিসারদের বিরুদ্ধে নানা আজগুবি-বানোয়াট মিথ্যাচার করছে বিএনপি। এটা তাদের ঘৃণ্য মতলব। পুলিশ-প্রশাসনের শীর্ষ কিছু কর্মকর্তার বিরুদ্ধে ‘দলীয় প্রীতি’র অভিযোগ তুলে তাদের প্রত্যাহারে নির্বাচন কমিশনে (ইসি) বিএনপির চিঠি প্রসঙ্গে তিনি ওই মন্তব্য করেন।

আজ (শনিবার) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে ওবায়দুল কাদের বলেন, বিএনপি প্রশাসনের বিরুদ্ধে নানা কথা বলছে। তাদের উদ্দেশ্য হচ্ছে দেশের প্রশাসনিক ব্যবস্থাকে ভেঙে দিয়ে অকার্যকর করে ঘোলা পানিতে মাছ শিকার করা। জনপ্রশাসন, পুলিশ প্রশাসনে এখন যে শৃঙ্খলা বিরাজ করছে, পুলিশ প্রশাসনের কর্মকর্তারা একটি কমিটমেন্ট নিয়ে শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশের জন্য কাজ করে যাচ্ছেন, ঠিক সেই মুহূর্তে বিএনপি জনগণের কাছে পাত্তা না পেয়ে পুলিশ প্রশাসনের ব্রিলিয়ান্ট কর্মকর্তাদের নামে অপপ্রচার করে আজগুবি বানোয়াট কথা প্রচার করছে। নির্বাচনের সময় যতই এগিয়ে আসছে, তাদের এই ঘৃণ্য মতলব ততই পরিষ্কার হচ্ছে।

বিএনপির অভিযোগ মিথ্যা ও বানোয়াট: ইসি সচিব

এদিকে, ২০ নভেম্বর মঙ্গলবার রাতে ঢাকা অফিসার্স ক্লাবের চতুর্থ তলার পেছনের কনফারেন্স রুমে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাদের কথিত ‘গোপন মিটিং’ সম্পর্কে বিএনপির অভিযোগকে 'মিথ্যা ও বানোয়াট' বলেছেন নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি এ ধরনের কর্মকাণ্ডের জন্য বিএনপিকে ভবিষ্যতে সতর্ক হতে বলেছেন।

বিএনপির সংবাদ সম্মেলনের অভিযোগের বিষয়ে হেলালুদ্দীন আহমদ বলেন, ‘তাদের অভিযোগ এটা সম্পূর্ণ মিথ্যা। আপনারা জানেন, আপনারা এখানে থাকেন। আমি এখানে (ইসি ভবন) আটটা নয়টা পর্যন্ত থাকি। সংবাদ সম্মেলনে যে কথা বলা হয়েছে, সম্পূর্ণ মিথ্যা একটা অভিযোগ আনা হয়েছে। নির্বাচন কমিশন সচিব প্রজাতন্ত্রের কর্মকর্তা। নির্বাচন কমিশন একটি ইনডিপেনডেন্ট বডি। নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বাইরে ইসি সচিবে কোনো সত্তা নেই। সেই জন্য বলছি, বিএনপির বক্তব্য সম্পূর্ণ মিথ্যা। আমি তীব্র নিন্দা জানাই। এ ধরনের মিথ্যা প্রপাগান্ডা যাতে আর না করা হয়, এ ব্যাপারে সতর্ক থাকতে বলব। বিতর্কিত করতে এবং অহেতুক চাপ সৃষ্টির জন্য, হেয় করার জন্য এসব করা হচ্ছে।’

বিএনপি একটি মিথ্যাচারী দল: হানিফ

অন্যদিকে, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম বিএনপির বিএনপির যুগ্ম সচিব রুহুল কবির রিজভীর অভিযোগ প্রত্যাখ্যান করেছেন।

তিনি বলেন, বিএনপি একটি মিথ্যাচারী দল। তাদের এসব মিথ্যাচারকে গুরুত্ব দেয়ার কোনো যৌক্তিকতা নেই। অতীতেও তারা নানা-সময় মিথ্যাচার করেছে। ভারতের ক্ষমতাসীন দল বিজেপির প্রেসিডেন্ট অমিত শাহ'র সঙ্গে খালেদা জিয়ার টেলিফোনে কথা হয়েছে বলে ফলাও করে প্রচার করেছিল। কিন্তু অমিত শাহ নিজেই সে ধরনের কোনো টেলিফোন আলাপের কথা অস্বীকার করেন। মার্কিন একজন সেনেটরের সই নকল করে তারা বিবৃতি দিয়েছিল।

শনিবার এক সংবাদ সম্মেলনে রিজভী দাবি করেন, ২০ নভেম্বর রাতে ঢাকার অফিসার্স ক্লাবের চারতলার পেছনের দিকের একটি সম্মেলন কক্ষে ওই 'গোপন বৈঠক' হয়েছে।

ওই বৈঠকে উপস্থিত ছিলেন অভিযোগ করে সরকারে বেশকিছু উচ্চপর্যায়ের ব্যক্তিদের নাম প্রকাশ করেছেন রিজভী। যার মধ্যে রয়েছে বেসামরিক বিমান পরিবহন সচিব মহিবুল হক। তিনি গণমাধ্যমকে বলেন, আমরা ব্যাচমেটরা মাঝেমধ্যে একসঙ্গে বসি, ভবিষ্যতেও বসব। এটাকে পলিটিসাইজ করার কিছু নেই।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ