আজকের শিরোনাম :

কাল বা পরশু আসন বণ্টনের চূড়ান্ত সিদ্ধান্ত: কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০১৮, ১৯:১৫

আসন বণ্টন নিয়ে মহাজোটের শরিক দলগুলোর সঙ্গে আলোচনা শেষ পর্যায়ে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কাল বা পরশুর মধ্যেই চূড়ান্ত আসন বণ্টনের সিদ্ধান্ত হবে বলেও জানান তিনি।

সুষ্ঠুভাবে আসন বণ্টন নিয়ে আশা প্রকাশ করেছেন মহাজোটের অন্যতম শরীক জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদারও।

এদিকে, আওয়ামী লীগের ইশতেহারের চূড়ান্ত খসড়া দলের সভাপতির হাতে তুলে দেয়া হয়েছে বলে জানিয়েছে ইশতেহার প্রণয়ন উপ-কমিটি।

দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার পরপরই দলীয় সভাপতির সাক্ষাৎকার গ্রহণের মধ্য দিয়ে চূড়ান্ত করা হয় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের তালিকা। তবে মহাজোটের অন্য দলগুলোকে কত আসন দেয়া হবে সে সিদ্ধান্ত না হওয়ায় তালিকা ঘোষণা করতে পারছে না আওয়ামী লীগ।

চূড়ান্ত সিদ্ধান্ত নিতে শনিবার সকাল থেকেই বঙ্গবন্ধু এভিনিউতে দলীয় নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে তিনি মহাজোটের অন্যতম শরীক জাতীয় পার্টির সঙ্গেও বৈঠকে বসেন। বৈঠক থেকে বেরিয়ে জাতীয় পার্টির মহাসচিব বলেন, আলোচনা ফলপ্রসূ হয়েছে।

রুহুল আমিন হাওলাদার বলেন, ‘এখনো চূড়ান্ত হয় নাই। আমরা পেয়েছি এবং আরো পাবো এই আশা নিয়ে চলে গেলাম। দোয়া করবেন।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ সময় আশা প্রকাশ করে বলেন, ‘দু'এক দিনের মধ্যে চূড়ান্ত আসন বণ্টন হলে জোটের সবাই এক হয়ে কাজ করবেন।’

ওবায়দুল কাদের বলেন, ‘এখন সবকিছু আলাপ আলোচনার পর্যায়ে রয়েছে। জোটের শরিকদের সঙ্গে আলাপ আলোচনা শেষে ফাইনাল শেপ যখন নেবে তখন আপনাদের আমরা প্রেস ব্রিফিং করে আমরা জানাবো।’

এদিকে বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগের ইশতেহার উপ কমিটির বৈঠক শেষে দলের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাক জানান, উন্নয়নের ধারা অব্যাহত রাখাকে প্রাধান্য দিয়ে জাতীয় নির্বাচনে দলের ইশতেহারের খসড়া চূড়ান্ত হয়েছে।

আব্দুর রাজ্জাক বলেন, 'আমরা খসড়াটি চূড়ান্ত করেছি। এই খসড়াটি আমাদের সভানেত্রী শেখ হাসিনাকে দিবো। আমরা উন্নয়নের মহাসড়কের গতি আরো বেগবান করতে চাই, তরান্বিত করতে চাই। সেই লক্ষ্যকে সামনে রেখে আমরা এই নির্বাচনী ইশতেহার তৈরি করছি। আমরা ইতিমধ্যে ৭.৮ ভাগ প্রবৃদ্ধি অর্জন করেছি। ইশতেহারে আমাদের লক্ষ্য থাকবে, এই প্রবৃদ্ধিকে আরো আমরা বাড়াতে চাই।’

এর আগে দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ দাবি করেন, নিজেদের অবস্থা বুঝতে পেরে বিএনপি এখন নির্বাচনী মাঠ থেকে পালানোর চেষ্টা করছে।

নির্বাচন নিয়ে বিএনপি নতুন কোনো ষড়যন্ত্র করলে এবার কোনো ছাড় দেয়া হবে না বলেও জানান হাছান মাহমুদ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ