আজকের শিরোনাম :

জেলায় জেলায় শিগগিরই ঐক্যফ্রন্টের কমিটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০১৮, ১৯:৫০

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের প্রতিটি জেলায় শিগগিরই কমিটি গঠন করা হবে বলে জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট৷ শুক্রবার বিকেলে রাজধানীর গণফোরাম কার্যালয়ে ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটির বৈঠকপূর্ব সংবাদ ব্রিফিংয়ে এবিষয়ে জানান প্রধান সমন্বয়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

তিনি বলেন, আমরা সিদ্ধান্ত গ্রহণ করেছি, দেশের প্রত্যেকটি জেলায় ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটি গঠন করা হবে৷ আমরা চিঠি পাঠিয়ে দিয়েছি। দ্রুত কমিটির সদস্যদের তালিকা কেন্দ্রে পাঠিয়ে দেয়ার জন্য বলা হয়েছে। এই কমিটি গঠন শিগগিরই শেষ হবে। কমিটিগুলো নির্বাচনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে বলেও জানান বুলু।

এসময় বরকত উল্লাহ বুলু বলেন, নির্বাচন কমিশন এখনো ২০ ভাগও নিরপেক্ষ হতে পারেনি। একটি অবাধ, নিরপেক্ষ নির্বাচন দেয়া বিষয়ে এই কমিশনের আন্তরিকতা দেখছি না।

তিনি বলেন, আমাদের নেতাদের নিয়মিত গ্রেপ্তার, মামলা, হত্যা করা হচ্ছে। জামিনের জন্য গেছে, সেখানে গ্রেপ্তার করছে। বুড়িগঙ্গায় লাশ পাওয়া যাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

বুলু বলেন, নির্বাচন কমিশন এব্যাপারে কোনো পদক্ষেপ নিচ্ছে না৷ দুর্নীতিবাজ কর্মকর্তাদের বদলি করার জন্য একটি তালিকা দিয়েছি৷ নির্বাচন কমিশন বলেছেন, তারা বদলি করবে না। এমতাবস্থায় লেভেল প্লেয়িং ফিল্ড দেখছি না। তারপরও আমরা নির্বাচন করছি। আমরা আন্দোলনে আছি। আমাদের আন্দোলন চলবে। আন্দোলনের অংশ হিসেবে শেষ পর্যন্ত নির্বাচনে থাকবে ঐক্যফ্রন্ট৷

গ্রেপ্তারকৃতদের ছাড়া না হলে নির্বাচন কিভাবে করবে এমন প্রশ্নে তিনি বলেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে যারা মনোনয়ন প্রার্থী তাদের ছেড়ে দেয়া না হলে তুলুনামূলক জনপ্রিয়তা দেখে নতুন প্রার্থী দেয়া হতে পারে৷ আর জনপ্রিয়তা বেশি থাকলে আর জেলখানা থেকেই নির্বাচন করবে। এসময় ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ