আজকের শিরোনাম :

৫ মনোনয়নপ্রত্যাশীর মুক্তি চেয়ে ইসিকে বিএনপির চিঠি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৮, ১৭:৩৩

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী পাঁচ নেতা আটক হয়েছেন জানিয়ে তাদের মুক্তি চেয়ে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি পাঠিয়েছে বিএনপি।

আজ বুধবার দলের কেন্দ্রীয় কার্যালয়ের মামলা ও তথ্য সংরক্ষণ কর্মকর্তা সালাহ উদ্দিন খানের নেতৃত্বে এক প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে এই তালিকা জমা দেয়। চিঠিতে সিই করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

চিঠি অনুযায়ী, আটক হওয়া মনোনয়ন প্রত্যাশী পাঁচ নেতা হলেন- ইব্রাহীম হোসেন (বাগেরহাট-৪), আনিসুজ্জামান খান (গাইবান্ধা-২), আনোয়ারুল হক (নেত্রকোনা-২), শেখ রবিউল আলম (ঢাকা-১০) ও আবু বক্কর (যশোর-৬)।

এ নিয়ে তৃতীয় দফায় আটক ও মামলাভুক্ত নেতাকর্মীদের তালিকা ইসিতে জমা দিলো বিএনপি। সিইসিকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, গায়েবি মামলায় গ্রেফতার হওয়া বিএনপির নেতা-কর্মীদের নামের তালিকা ইতিপূর্বে দুইবার ইসিতে পাঠানো হয়েছে। কিন্তু ইসি এখনও এ বিষয়ে কোনও ব্যবস্থা গ্রহণ করেনি।

দলটির তরফে আগে জানানো হয়েছিল, ৮ নভেম্বর তফসিল ঘোষণার পর একাধিক মামলায় দলটির ৫২৯ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। যাদের অনেকেই মনোনয়নপ্রত্যাশী। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে আটক নেতাকর্মীদের তালিকা সরবরাহ করার অনুরোধ জানান।

এরপর বিএনপি আটক নেতাকর্মীদের একটি তালিকা ইসিতে জমা দেয়। তারই ধারাবাহিকতায় আজ বিএনপির পক্ষ থেকে মনোনয়নপ্রত্যাশী আটক পাঁচ নেতার পরিচয় জানিয়ে ইসিতে চিঠি দেয়া হলো।

প্রসঙ্গত, আগামী ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ২৮ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ সময়।  ২ ডিসেম্বর বাছাই, ৯ ডিসেম্বর প্রত্যাহার। আর ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা হবে।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ