সম্মেলন উপলক্ষে ৫ এপ্রিল সংবাদ সম্মেলন করবে ছাত্রলীগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০১৮, ১২:১৭

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বাংলাদেশ ছাত্রলীগের প্রধান কার্যালয় ২৩, বঙ্গবন্ধু এভিনিউতে আগামী ৫ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ১০টায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। আজ মঙ্গলবার বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২৬ জুলাই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির মেয়াদ শেষ হওয়ার আগে ১২ জুলাই কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ আয়োজিত সাধারণ সভার পর থেকে দলীয় হাইকমান্ডে ছাত্রলীগের সম্মেলনের গুঞ্জন চলে আসছিল। কিন্তু বিভিন্ন বাঁধা বিপত্তি বা দুর্যোগের কারণে ছাত্রলীগের সম্মেলন নিয়ে স্পষ্ট কোনো কথা আসছিল না।

এরপর ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালি পূর্ববর্তী অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী জনাব ওবায়দুল কাদের আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বরাত দিয়ে জানান, ‘নেত্রীর ইচ্ছা স্বাধীনতার মাসেই ছাত্রলীগের সম্মেলন হোক।’ এরপর বাংলাদেশ ছাত্রলীগের সর্বোচ্চ নেতৃত্ব গত ১১ জানুয়ারি মাননীয় নেত্রীর সাথে দেখা করে গত ১২ জানুয়ারি কেন্দ্রীয় কমিটির এক জরুরি সভায় সম্মেলনের তারিখ ৩১ মার্চ ও ১ এপ্রিল ধার্য করেন।

কিন্তু এরপর হঠাৎ ছাত্রলীগের সর্বোচ্চ নেতৃত্ব দলীয় সভানেত্রীর সাথে গত ৮ মার্চ দেখা করে এসে সংবাদিকদের জানান, ৩১ মার্চ ছাত্রলীগের সম্মেলন হচ্ছে না। তবে কবে হবে? সেটা তারা নির্দিষ্ট করে বলেন না।

এদিকে, গত ৩১ মার্চ আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির মিটিং-এ দলীয় সভানেত্রী শেখ হাসিনা আগামী মে মাসে ছাত্রলীগের সম্মেলনের জন্য তাগিদ দেন বলে বিভিন্ন অনলাইন এবং প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়। মূলত, এই সংবাদের পর থেকেই বাংলাদেশ ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব সম্মেলনের জন্য প্রস্তুতি নিচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

এই বিভাগের আরো সংবাদ