ভিডিও কনফারেন্সে মনোনয়ন প্রার্থীদের সাক্ষাতকার নিচ্ছেন তারেক রহমান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০১৮, ১৮:২৭

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার বোর্ডে ভিডিও কনফারেন্সে আছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান৷ তিনি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন বলে সাক্ষাতকার শেষে বের হয়ে জানিয়েছেন দিনাজপুর-১ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী বীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মনজরুল ইসলাম।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে সাক্ষাতকার বোর্ডে আছেন।  মনে হচ্ছিল তিনি সরাসরি উপস্থিত আছেন।  তার কাছে সকলের তথ্য সব চেয়ে আছে।  তিনি সব কিছু পর্যবেক্ষণ করছেন।  মাঝে মধ্যে মনে হলে কাউকে কাউকে প্রশ্নও করছেন।

মনজরুল ইসলাম বলেন, যেমন আমাকে প্রশ্ন করে তিনি বর্তমান দিনাজপুরে রাজনৈতিক পরিস্থিতি জানতে চান এবং ১৯৯৬ সালের নির্বাচন নিয়ে কয়েকটি প্রশ্ন করেন। আমি উত্তর দিয়েছি।

এই মনোনয়ন প্রত্যাশী জানান, মূলত স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দীন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত আছেন এবং বিভিন্ন প্রশ্ন করছেন।

সাক্ষাতকার বোর্ডের অবস্থা সম্পর্কে মনজরুল ইসলাম বলেন, অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সাক্ষাতকার হচ্ছে।  সুন্দর পরিবেশ ৷ একই সঙ্গে এক আসন থেকে যতোজন মনোনয়ন প্রত্যাশী আছেন সবাইকে একসঙ্গে ডাকা হয় বোর্ডে। সবার কাছে নিজ নিজ অবস্থান জানতে চাওয়া হয় এবং যে কোনো একজনকে প্রার্থী করা হলে মেনে নেব কিনা জানতে চাওয়া হয়। সবাই সন্তুোষজনক উত্তর দিচ্ছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার রবিবার সকালে সাড়ে ৯টা থেকে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে শুরু হয়।

রংপুর বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেয়া হচ্ছে শুরুতে৷ এখন চলছে দিনাজপুর ৬ আসনে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার৷

দুপুরে রাজশাহী বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেয়া হবে৷  রংপুরে ৮টি জেলা এবং রাজশাহীর ৮ জেলার ৭২ টি (রংপুর-৩৩টি এবং রাজশাহী-৩৯টি) আসনে মনোনয়ন প্রত্যাশীদের আজ সাক্ষাতকার নেয়া হবে।

দলের পার্লামেন্ট বোর্ড এ সাক্ষাৎকার নিচ্ছেন। স্থায়ী কমিটির সদস্যরাই এ বোর্ডের সদস্য৷

সাক্ষাৎকারের সময়সূচি অনুযায়ী, সোমবার (১৯ নভেম্বর) সকাল ৯টা থেকে দেড়টা পর্যন্ত বরিশাল বিভাগ, দুপুর আড়াইটায় খুলনা বিভাগ, মঙ্গলবার (২০ নভেম্বর) সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত চট্টগ্রাম বিভাগ, দুপুর আড়াইটা থেকে কুমিল্লা ও সিলেট বিভাগ, বুধবার (২১ নভেম্বর) সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ, দুপুর আড়াইটা থেকে ঢাকা বিভাগের মনোননয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ