আজকের শিরোনাম :

সব সাম্প্রদায়িক শক্তি এখন ধানের শীষে : কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০১৮, ১৫:০৩ | আপডেট : ১৬ নভেম্বর ২০১৮, ১৫:১৪

সব সাম্প্রদায়িক শক্তি এখন ধানের শীষে মিলেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

আজ শুক্রবার (১৬ নভেম্বর) সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, যারা এতোদিন গণতন্ত্রের বেশে ছিল, তারা ছদ্মবেশী। তারা এতদিন মুক্তিযুদ্ধের নানা বুলি ছড়িয়েছিল। তারা মুক্তিযুদ্ধেও ছিল, ছদ্মবেশী মুক্তিযোদ্ধা। তারা নির্বাচনে জেতার জন্য, ক্ষমতায় যাওয়ার জন্য সাম্প্রদায়িক শক্তির সঙ্গে আঁতাত করেছে। তাদের সবার পরিচয় সাম্প্রদায়িক অপশক্তি।

নির্বাচন কমিশনকে আওয়ামী লীগ ব্যবহার করছে বিএনপির এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারা বেপরোয়া হয়ে গেছে। আসলে জনসমর্থনের যে পারদ তাতে তাদের (বিএনপি) অবস্থান নিচের দিকে। সেই হতাশা থেকে তারা বেপরোয়া হয়ে গেছে। সে জন্য বেপরোয়া বক্তব্য দিচ্ছে।

তফসিল ঘোষণার পর থেকে কয়েকটি মামলায় বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে- তাদের অভিযোগ লেভেল প্লেয়িং ফিল্ড (সবার জন্য সমান সুযোগ) নেই- এমন অভিযোগের জবাবে তিনি আরও বলেন, ‘আগুন দিয়ে পুলিশের গাড়ি পুড়িয়ে ফেলবে, ভাঙচুর করবে, ২০ জন পুলিশকে আহত করে হাসপাতালে পাঠাবে, এসব অপকর্ম, সন্ত্রাস, সহিংসতার কাজ কি বিনা শাস্তিতে ঢাকা পড়ে যাবে? তফসিল ঘোষণার পর এই দুঃসাহস তারা কীভাবে দেখায়? অপরাধ করলে কি অপরাধীর বিরুদ্ধে মামলা হওয়া অপরাধ? এটা ক্রিমিনাল অফেন্স, অ্যাক্ট অব টেররিজম।’

তিনি বলেন, পল্টনে পুলিশের ওপর হামলা করে প্রমাণ করেছে, তারা তাদের পুরানো পথ, আগুন সন্ত্রাসের পথ, সেই পথ ধরে এগিয়ে যেতে চায়। কারণ তারা জানে বাংলাদেশের জনগণের সমর্থন তাদের পক্ষে নেই।

ওবায়দুল কাদের বলেন, পুলিশ কোনো ধরনের হস্তক্ষেপ করছে না। সরকারি দল হিসেবে আমরা অনেক কিছু সহ্য করে যাচ্ছি। তারা যেন আমাদের সহনশীলতাকে দুর্বলতা না ভাবে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ