আজকের শিরোনাম :

খালেদা জিয়ার ফরম কিনে বিএনপির মনোনয়ন কার্যক্রম শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০১৮, ১১:৩৯ | আপডেট : ১২ নভেম্বর ২০১৮, ১১:৫৯

নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আর দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া নির্বাচনে না যাওয়ার অবস্থান থেকে সরে এসে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।  

আজ সোমবার সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার মনোনয়ন ফরম সংগ্রহের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দলটির মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য তিনটি আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে।  তার জন্য ফেনী-১ ও বগুড়া-৬ ও বগুড়া-৭ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে।

আজ সোমবার সকাল ১০টা ৪৫ মিনিটে ফেনী-১ আসন থেকে কারাবন্দি খালেদা জিয়ার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  এ ছাড়া দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান খালেদা জিয়ার পক্ষে বগুড়া-৬ আসন থেকে মনোনয়নপত্র নেন।

দ্বিতীয় নেতা হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করেন ঠাকুরগাঁও-১ আসন থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পরবর্তীতে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বগুড়া-৭ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে জানান সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ।

এদিকে মনোনয়ন সংগ্রহের জন্য ইতিমধ্যেই সকাল থেকে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভিড় করতে শুরু করেছেন বিভিন্ন জেলা থেকে আসা দলের নেতাকর্মীরা।

আজ ও কাল দুই দিন মনোনয়ন প্রত্যাশীরা বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন।  মনোনয়ন সংগ্রহ শেষে মঙ্গলবার ও বুধবার দুইদিন নয়াপল্টন কার্যালয়ে মনোনয়ন জমা দেয়া যাবে।

এর আগে রবিবার দুপুরে সংবাদ সম্মেলনে দলটির পক্ষ থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দেয়া হয়।  কামাল হোসেনকে প্রধান করে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচনে অংশ নিচ্ছে দলটি।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ