আজকের শিরোনাম :

জনগণকে সাথে নিয়েই দাবি আদায় করবো: ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০১৮, ১৭:২৬

বিএনপির মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা এখন জনগণের কাছে যাচ্ছি, তাদের নিয়েই দাবি আদায় করবো। 

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সঙ্গে দুপুরে সংলাপ শেষে বিকেল সোয়া চারটায় সাংবাদিকদের ব্রিফ কালে এসব কথা বলেন তিনি। 
 
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমরা আলোচনা চালিয়ে যাওয়ার পক্ষে। আলোচনার মাধ্যমেই সমস্যার সমাধান চেয়েছে। কিন্তু শেষ পর্যন্ত আলোচনায় কোন সমাধান না পেলে পরবর্তী পরিস্থিতির জন্য সব দায় দায়িত্ব সরকারের ওপর বর্তায়। তিনি আরও বলেন, আমরা সংলাপটাকেও আন্দোলনের অংশ হিসেবে নিয়েছি। সেকারণে আলোচনা চালিয়ে যাচ্ছি, এখনো ভালো ফলের প্রত্যাশা করছি। শেষ পর্যন্ত সেটি না পেলে সকল দায় সরকারের। 

সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেন, বল এখন সরকারের কোর্টে। ঐক্যফ্রন্ট সরকারকে প্রস্তাব দিয়েছে। এই প্রস্তাব নিয়ে আলোচনা হয়েছে। সামনে সীমিত পরিসরে আরও আলোচনার দাবি আমরা জানিয়েছি। 

ড. কামাল বলেন, সংলাপে আলোচনার পর প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন আর কোন মামলা দায়ের হবে না, নতুন করে আর কাউকে গ্রেপ্তার করা হবে না। 

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনকালীন সরকার এবং নির্বাচন কমিশন পুর্ণগঠনের বিষয়ে আমরা প্রস্তাব করেছি। আলোচনা হয়েছে।
 
নির্বাচনের তফসিল ঘোষণা হলে ফ্রন্টের করণীয় কি হবে জানতে চাইলে তিনি বলেন, কর্মসূচি ঘোষণা দেয়া আছে। কাল (৮ নভেম্বর) রাজশাহী অভিমুখে রোডমার্চ হবে। তফসিল ঘোষণা হলে নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা করবো। 

এসময় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আমরা তফসিল ঘোষণা না করতে বলেছি। তারপরও ঘোষণা হলে পুনঃতফসিল হতে পারে। তফসিল ঘোষণা হলেও আলোচনা চলতে পারে। আর ঐক্যফ্রন্ট নির্বাচন পেছানোর প্রস্তাব দেয়নি। আমরা সংসদের মেয়াদ শেষের ৯০ দিনের মধ্যে নির্বাচন করার প্রস্তাব দিয়েছি। আমাদের এই প্রস্তাব সংবিধান সম্মত। তিনি বলেন, তফসিলের আগে আমরা সংবিধানের আলোকেই সংসদ ভেঙে দেয়া প্রস্তাব করেছি। 

আজ বুধবার সংলাপ শেষে গণভবন থেকে ফিরে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ঐক্যফ্রন্টের নেতারা। আজ সকাল ১১টা থেকে গণভবনে প্রধানমন্ত্রী ও ১৪ দলের নেতাদের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ করেন ঐক্যফ্রন্টের নেতারা। ওই সংলাপে নেতৃত্ব দেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ