আজকের শিরোনাম :

ড. কামালের নেতৃত্বে গণভবনের পথে ঐক্যফ্রন্ট নেতারা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০১৮, ১০:২৩ | আপডেট : ০৭ নভেম্বর ২০১৮, ১২:২৭

ড. কামাল হোসেনের নেতৃত্বে সংলাপে যোগ দিতে গণভবনের দিকে রওনা দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় দফা সংলাপে অংশ নিতে বুধবার (০৭ নভেম্বর) সকাল পৌনে ১০টায় ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসা থেকে তারা রওনা করেন।

সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন গণফোরামের মিডিয়া উইং কর্মকর্তা লতিফুল বারী হামিম।

প্রতিনিধি দলে রয়েছেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহ‌মদ, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, গণফোরামের মহাসচিব মোস্তফা মহ‌সিন মন্টু, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত ‌চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, নাগরিক ঐক্যের উপদেষ্টা এস এম আকরাম, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মা‌লেক রতন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার কেন্দ্রীয় নেতা সুলতান মোহাম্মদ মনসুর।

গত ১ নভেম্বর প্রধানমন্ত্রীর সঙ্গে ঐক্যফ্রন্টের প্রথম দফার বৈঠকে আশানুরুপ সমাধান না পাওয়ায় ফের সংলাপ চেয়ে রোববার (০৪ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেন ড. কামাল হোসেন। চিঠিতে ঐক্যফ্রন্টের ৭ দফার সাংবিধানিক ও আইনগত দিক বিশ্লেষণের জন্য উভয় পক্ষের বিশেষজ্ঞসহ সীমিত পরিসরে আলোচনা করা প্রয়োজন বলে উল্লেখ করা হয়।

ড. কামালের চিঠি পেয়ে ওদিন রাতেই সংলাপে বসার ব্যাপারে ক্ষমতাসীনরা ইতিবাচক জবাব দেন। বুধবার সকালে সংলাপে বসার সময় দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কাছ থেকে সংলাপের সময় পাওয়ার পর করণীয় নিয়ে দফায় দফায় বৈঠক করেন ঐক্যফ্রন্টের নেতারা। সংবিধানের ভেতর থেকে সমাধান বের করতে নিজেরা ছাড়াও সংবিধান বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া হয়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ