আজকের শিরোনাম :

তফসিল প্রসঙ্গে ইসিকে চিঠি দেবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০১৮, ২১:০৯

প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ শেষ না হওয়া পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার না করার দাবি জানিয়ে নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দেবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

আজ সোমবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির এক সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি জয়নুল আবেদীন এ কথা জানান। সুপ্রিম কোর্ট বারের মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জয়নুল আবেদীন বলেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ চলাকালীন সময় জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা না করতে এবং নির্বাচনে ইভিএম ব্যবহার না করতে সুপ্রিম কোর্ট বারের চিঠি নিয়ে আমাদের প্রতিনিধিরা ইসিতে যাবেন।’

জয়নুল আবেদীন আরো বলেন, ‘ব্যারিস্টার মইনুল হোসেন সুপ্রিম কোর্টের একজন সিনিয়র আইনজীবী। পুলিশের সহায়তায় ছাত্রলীগ-যুবলীগ তার ওপর আদালত অঙ্গনে বর্বর হামলা করেছে। ব্যারিস্টার মইনুল হোসেনের ওপর হামলায় পুরো আইনজীবী সমাজ মর্মাহত হয়েছে।’ তিনি অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার ও আইনের আওতায় আনার দাবি জানান। এজন্য তিনি প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক মাহবুবউদ্দিন খোকন, সহসভাপতি গোলাম মোস্তফা, ড. গোলাম রহমান, আইনজীবী এ বি এম ওয়ালিউর রহমান খান, আবেদ রাজা, মনির হোসেন, এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, আনিছুর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ