আজকের শিরোনাম :

‘কেউ সহিংসতার দিকে পা বাড়ালে আমরাও প্রস্তুত’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০১৮, ১৩:২০ | আপডেট : ০৩ নভেম্বর ২০১৮, ১৩:২৩

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেও বলেছেন, আমরা সংলাপও করছি, নির্বাচনের প্রস্তুতিও নিচ্ছি। সঙ্গে সঙ্গে যদি কেউ নির্বাচন বানচালের চক্রান্ত করে তার সমুচিত জবাব দেয়ার জন্য আমরা প্রস্তুত। 

তিনি বলেন, কেউ যদি আজকে সংলাপে এসে একটা লোক দেখানো অংশ নেয় এবং ভেতরে ভেতরে অন্য প্রস্তুতি নিতে থাকে, যদি সহিংসতার দিকে পা বাড়ায় সেই অবস্থায় আমরাও প্রস্তুত।

আজ শনিবার বনানীতে জাতীয় চার নেতার প্রতি দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গতকাল বি. চৌধুরীর জোটের সঙ্গে সংলাপ হয়েছে, তারা কিন্তু আমাদের মতোই মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর অবিসংবাদিত নেতৃত্বের কথা বলেছেন। বি. চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের প্রায় সব দাবি, যেটা সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সেটা ছাড়া, মেনে নেয়া হয়েছে। তবে যুক্তফ্রন্ট ইভিএম ব্যবহার না করার যে অনুরোধ জানিয়েছেন সেটা নিয়ে আমাদের নেত্রী রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করতে পারেন।

শনিবার জেল হত্যা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর কাদের সাংবাদিকদের জিজ্ঞাসায় বলেন, ‘৮ তারিখ পর্যন্ত যেতে পারছি না, ৭ তারিখে শেষ করব। ৭ তারিখের পরে আর কোনো আলোচনা নয়।’

শুক্রবার বিকল্প ধারা ও যুক্তফ্রন্টের সঙ্গে সংলাপ করেছেন প্রধানমন্ত্রী। এরপর জাতীয় পার্টি, বাম গণতান্ত্রিক জোটকেও আমন্ত্রণ জানানো হয়েছে গণভবনে।

মোট ৮৫টির মতো দল আলোচনায় বসার সুযোগ চেয়েছে জানিয়ে কাদের বলেন, ‘সব মিলিয়ে ৮৫টার মতো রাজনৈতিক দল সংলাপ চেয়েছে। তবে সংলাপ দীর্ঘ সময় চালিয়ে যাওয়া সম্ভব নয়, কারণ শিডিউল ঘোষণা এর মধ্যে হয়ে যাবে।’

জেলহত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমেদ, এ এইচ এম কামারুজ্জামান ও ক্যাপ্টেন মনসুর আলীর প্রতি আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে বনানীর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ