আজ প্রধানমন্ত্রীর সঙ্গে বিকল্পধারার সংলাপ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ নভেম্বর ২০১৮, ১৩:০৩ | আপডেট : ০২ নভেম্বর ২০১৮, ১৬:১৩

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের সঙ্গে রাজনৈতিক দলগুলোর আনুষ্ঠানিক সংলাপ শুরু হয়েছে। প্রথম দিন গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংলাপে অংশ নিয়েছেন বিএনপিসহ চারটি রাজনৈতিক দলের মোর্চা আলোচিত জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। এবার বি চৌধুরীর যুক্তফ্রন্টের সঙ্গে সংলাপে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে এই সংলাপ অনুষ্ঠিত হবে। সংলাপে যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে ১৫ সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নিবে।

গত ৩০ অক্টোবর সন্ধ্যার কিছুক্ষণ পর রাজনৈতিক সমস্যা সমাধান এবং সুষ্ঠু নির্বাচনী পরিবেশ সৃষ্টির লক্ষ্যে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসার ইচ্ছা জানিয়ে চিঠি দেয় বিকল্পধারা বাংলাদেশ। চিঠি পৌঁছে দেন বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক এবং সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রউফ মান্নান।

সেদিন রাতেই বিকল্পধারার কাছে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির পক্ষ থেকে ফিরতি চিঠি পৌঁছে দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এবং সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল।  ২ নভেম্বর সন্ধ্যায় সাড়ে সাতটায় তাদের গণভবনে আমন্ত্রণ জানানো হয়।

গতকাল রাতে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট এবং আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলের নেতারা গণভবনে সংলাপে অংশ নিয়েছেন।

উল্লেখ্য, আগামী ৫ নভেম্বর সংলাপ হবে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ