আজকের শিরোনাম :

কাদেরের বক্তব্য একতরফা নির্বাচনের ইঙ্গিত: রিজভী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০১৮, ১৬:২৯

ঢাকা, ২০ মে, এবিনিউজ : ‘ভোটের সঙ্গে বিএনপি চেয়ারপারসনের মুক্তির কোনো সম্পর্ক নেই’ বলে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে বক্তব্য দিয়েছেন তা ‘জবরদস্তিমূলক একতরফা নির্বাচনের ইঙ্গিত’ বলে মনে করছে বিএনপি।

আজ রবিবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী তিনি এসব কথা বলেন, ‘খালেদা জিয়ার সঙ্গে নির্বাচনের বিশাল সম্পর্ক আছে। কাদেরের বক্তব্য, খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখার গভীর ষড়যন্ত্র। এটা জবরদস্তিমূলক, একতরফা নির্বাচনেরই ইঙ্গিত দিচ্ছে।’

রিজভী বলেন, ‘আমি ওবায়দুল কাদের সাহেবের উদ্দেশে বলতে চাই- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মানেই জাতীয়তাবাদী শক্তির প্রতীক, খালেদা জিয়া মানেই বিএনপি, খালেদা জিয়া মানেই গণতন্ত্র।‘

তিনি বলেন,  ‘আমরা স্পষ্ট করে বলে দিতে চাই, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি রেখে ২০১৪ সালের ৫ জানুয়ারি মার্কা একতরফা নির্বাচনের খায়েশ আপনাদের (সরকার) কখনো পূরণ হবে না। জনগণ প্রস্তুতি নিতে শুরু করেছে আপনাদের সকল ষড়যন্ত্রের জবাব দিতে।‘

রিজভী বলেন, ‘খালেদা জিয়ার নেতৃত্বেই বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনে অংশ নেবে। খালেদা জিয়াবিহীন কোনো জাতীয় নির্বাচনে বিএনপি যাবে না, যাওয়ার প্রশ্নই আসে না।’

শুক্রবার ঢাকার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দ্বিবার্ষিক সম্মেলনে ওবায়দুল কাদের বিএনপি নেতাদের উদ্দেশ্যে বলেছেন, “আইনি লড়াইয়ে যান, আইনি লড়াইয়ে এক মামলায় জামিন হয়েছে, আরও মামলা আছে। আরও লড়াই করুন। আদালতই জামিন দিতে পারে। আমি স্পষ্ট করে বলতে চাই, এর সাথে নির্বাচনের কোনো সম্পর্ক নেই।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের উদ্দেশ্যে রিজভী বলেন, “আপনার বক্তব্যে পরিস্কার হয়ে গেছে, বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তাই আপনাদের ভয় আর সেজন্যই আদালতের ঘাড়ে বন্দুক রেখে মিথ্যা তথ্যের ওপর সাজানো মামলায় তাকে কারাবন্দি করে রেখেছেন। জামিনযোগ্য মামলায়ও আপনাদের নিষেধের কারণেই জামিন পাচ্ছেন না তিনি। গুরুতর অসুস্থ হয়ে কষ্ট পেলেও তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে না।”

সংবাদ সম্মেলনে গত কয়েকদিনে বন্দুক যুদ্ধের নামে বিচারবর্হিভূত হত্যাকাণ্ডে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তা বন্ধের দাবি জানান রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘সারাদেশে বন্দুকযুদ্ধের নামে মরণযজ্ঞ চলছে। গত তিনদিনে চার জেলায় বিচার বহির্ভূত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে সাতজন। যেন পোকামাকড়ের মতো বিচার বহির্ভূতভাবে মানুষ হত্যার হিড়িক চলছে।

‘রমজানেও দেশজুড়ে লোডশেডিংয়ের পাশাপাশি গ্যাস ও পানির তীব্র সংকট চলছে’ উল্লেখ করে রিজভী বলেন, গ্যাস সংকটে ঢাকাসহ বিভিন্ন এলাকায় মানুষের চুলা জ্বলছে না,  সেহেরি ও ইফতার তৈরি করতে মানুষ হিমশিম খাচ্ছে। এর সঙ্গে যোগ হয়েছে পানি সংকট। মানুষ রান্নাবান্না থেকে শুরু করে ওজু-গোসলের পানিও পাচ্ছে না।

ঈদের আগে রাস্তা-ঘাট মেরামত করা হবে বলে সড়কমন্ত্রী ওবায়দুল কাদেরের এ বক্তব্যের জন্য তাকে ‘আরব্য রজনীর দৈত্যে’র সঙ্গে তুলনা করেন এই বিএনপি নেতা।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবিব, আসাদুল করীম শাহীন, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ