দেশে বিচারব্যবস্থা ভেঙে পড়েছে: ফখরুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০১৮, ২৩:০৫

যথাযথ প্রক্রিয়া অনুসরণ না করে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রায়ের দিন ধার্যকে বেআইনি বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার রাজধানীর উত্তরায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

দুপুরে জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি আ স ম আব্দুর রবের বাসভবনে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক হয়। ওই বৈঠক থেকে বের হওয়ার সময় বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

তিনি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের তারিখ প্রসঙ্গে বলেন, ‘তার (খালেদা জিয়ার) অনুপস্থিতিতে বিচারকার্য পরিচালনা করার ঘোষণা বেআইনি। দেশে বিচারব্যবস্থা ভেঙে পড়েছে।’

এর আগে মঙ্গলবার দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেন। মির্জা ফখরুলের মতো রায় ঘোষণার এই তারিখকে বেআইনি বলে মন্তব্য করেছেন খালেদা জিয়ার দুই আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার ও সানাউল্লাহ মিয়া।

‘খালেদা জিয়াসহ মামলার অপর আসামিদের আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন করছেন না। খালেদা জিয়া আদালতে আসতে চান না’- এসব বক্তব্য উপস্থাপন করে গত ২৬ সেপ্টেম্বর দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল আদালতের কাছে রায়ের তারিখ ঘোষণার জন্য আবেদন করেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ