আজকের শিরোনাম :

জাতীয় ঐক্য ফ্রন্টকে স্বাগত জানিয়েছে ২০ দলীয় জোট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৮, ২০:৫০ | আপডেট : ১৫ অক্টোবর ২০১৮, ২২:০৫

সরকারবিরোধী নতুন জোট জাতীয় ঐক্য ফ্রন্টের দাবি ও লক্ষ্য পর্যালোচনা করে এই জোটকে স্বাগত জানিয়েছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট নেতাদের বৈঠক শেষে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে একথা জানিয়েছেন ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান।

সোমবার সন্ধ্যা পৌনে ৭টায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়ে শেষ হয় ৭.৪৫টায়।

নজরুল ইসলাম খান বলেন, আজকে ২০ দলীয় জোটের সব শীর্ষ নেতা উপস্থিত আছেন এখানে। আজকের সভায় গত ১৩ তারিখে যে ঐক্য ফ্রন্ট গঠিত হয়েছে, তাদের দাবি ও লক্ষ্য সমূহ নিয়ে পর্যালোচনা করেছি এবং ২০ দলীয় জোট একমত হয়েছি যে, এটি বর্তমান স্বৈরাচারী সরকারকে হটিয়ে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ক্ষেত্রে অগ্রগতি। সে জন্য এই জোটকে আমরা ২০ দল থেকে স্বাগত জানাচ্ছি। আশা করছি, এ জোট দিয়ে আগামী দিনে আন্দোলন জোরদার হবে এবং সে আন্দোলনে সরকার জনগণের দাবী মেনে একটি সুষ্ঠু নির্বাচনে ব্যাপারে দায়িত্ব পালন করতে বাধ্য হবে।

তিনি বলেন, যেসব দাবিতে আমরা দীর্ঘদিন আন্দোলন করছি যেমন- নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, ইভিএম বাতিল, সেনাবাহিনী মোতায়েন, নির্বাচন কমিশন পুনর্গঠন এসব দাবির সঙ্গে এই জোট বেগম খালেদা জিয়ার মুক্তিও দাবি করেছে৷ যে কারণে আমরা এই জোটকে স্বাগত জানিয়েছি।

বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমন্বয় করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান৷

বৈঠকে জোটের শরিক দল জামায়াতের কর্মপরিষদ সদস্য মাওলানা আব্দুল হালিম, বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহম্মদ ইব্রাহিম, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব, বাংলাদেশ মুসলীম লীগের চেয়ারম্যান এ এইচ এম কামরুজ্জামান খান, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমেদ আব্দুল কাদের, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, লেবার পার্টির অপর অংশের হামদুল্লাহ আল মেহেদী, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুঁইয়া, ডেমোক্রেটিক লীগের (ডিএল) সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মণি, পিপলস লীগের (পিএল) সাধারণ সম্পাদক সৈয়দ মাহবুব হোসেন,ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ