আজকের শিরোনাম :

রাজধানীতে বিএনপির বিক্ষোভ মিছিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ অক্টোবর ২০১৮, ১৩:১৬

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

আজ বৃহস্পতিবার (১১ অক্টোবর) সকাল ১০টায় পুরান ঢাকার মহানগর দায়রা জজ আদালত মোড় থেকে এ মিছিল বের করা হয়।

মিছিলে অংশ নেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীসহ ঢাকা মহানগর দক্ষিণ, কেরানীগঞ্জ বিএনপির ও অঙ্গদলের নেতাকর্মীরা।

উল্লেখ্য, আওয়ামী লীগের সমাবেশে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা করা হয় বুধবার। এ মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিএনপি নেতা লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ আসামিকে মৃত্যুদণ্ড দেন আদালত।

অন্যদিকে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক বিশেষ সহকারী আবদুল হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বাকি আসামিদের বিভিন্ন মেয়াদের দণ্ড এবং পলাতকদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

গতকাল বুধবার (১০ অক্টোবর) দুপুরে ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক শাহেদ নূর উদ্দিন পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে স্থাপিত জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। এই রায়ের প্রতিবাদে বিএনপি ওইদিন সাতদিনের কর্মসূচির ঘোষণা দেয়। 

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ