আজকের শিরোনাম :

‘রবিবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পারবে বিএনপি’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১০ | আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫৪

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামীকাল রবিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশ করতে পারবে। এ বিষয়ে তিনি পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) সঙ্গে কথা বলেছেন বলে জানিয়েছেন। তবে রাস্তা দখল করে কাউকে সমাবেশ করতে দেওয়া হবে না বলেও সতর্ক করেন তিনি।

আজ শনিবার (২৯ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরে শেখ রাসেল শিশু কিশোর পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দুই দফা তারিখ পরিবর্তন করে আগামীকাল রবিবার (৩০ সেপ্টেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার আশায় বিএনপি। একই দিন উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সরকার সমর্থক ইসলামিক ঐক্য ফ্রন্টও সমাবেশ করবে। তাই বিএনপি জনসভার অনুমতি পাবে কি-না তা নিয়ে সংশয় রয়েছে। তবে পুলিশ বলছে, শর্তসাপেক্ষে জনসভার অনুমতি পেতে পারে দলটি।

ওবায়দুল কাদের বলেন, রাস্তা দখল করে আওয়ামী লীগ সমাবেশ করবে না। অন্যদেরও করতে দেওয়া হবে না। যেহেতু সমাবেশের অনুমতি দেওয়া হবে তাই ইস্যুটি নিয়ে ঘোলাটে পরিবেশ তৈরি না করতে বিএনপির প্রতি আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। একইসঙ্গে বিএনপিকে ধৈর্য্য ধরার পরামর্শও দেন তিনি। 

বিএনপির উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, ১০ বছরে ১০ মিনিটও রাস্তায় দাঁড়াতে পারেননি। আপনাদের দাবির এত জোর, কই ৫০০ লোকের মিছিলও দেখি নাই। তারপরও সমাবেশের অনুমতি পাওয়ার সঙ্গে সঙ্গে বলবেন, সরকার বাধ্য হয়ে অনুমতি দিয়েছে। অনুমতি পেয়ে যাবেন, তবে এ নিয়ে যেন কোনো নাটক না হয়।

প্রধানমন্ত্রীর বক্তব্যের বরাত দিয়ে তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যান সবার জন্য উন্মুক্ত। সেখানে প্রয়োজনে মুক্তমঞ্চ করে দেওয়ার কথাও বলেছেন তিনি। যার যা খুশি বলতে পারবেন। দরকার হলে আমরা মাইকও ফিট করে দেবো। কিন্ত রাস্তায় চেঁচামেচি করতে দেবো না, আমরাও করবো না, আপনাদেরও দেবো না।

পত্রিকার মালিক, সম্পাদকদের বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের আহবান জানিয়ে তিনি বলেন, আমার অনুরোধ যা দেখবেন, যা শুনবেন তাই লিখবেন। শুক্রবার ১৪ দলের সমন্বয়ক আমাকে বলেছেন তারা কর্মী সমাবেশ করছেন। কিন্তু আপনারা একে সমাবেশ বলছেন কেন? সমাবেশ বানিয়ে বিএনপির সঙ্গে পাল্টাপাল্টি তো আমরা করবো না। পাল্টাপাল্টি করলে কী আমরা নাট্যমঞ্চে করবো? এটা সমাবেশ নয়, এটা হচ্ছে কর্মী সমাবেশ।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ