আজকের শিরোনাম :

৩০ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যান জনসভা হবেই: মওদুদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১৩:২৮

আগামী ৩০ সেপ্টেম্বর রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভা অনুষ্ঠিত হবেই বলে মন্তব্য করেছেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ শুক্রবার (২৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজনে এক আলোচনা সভায় তিনি জোর দিয়ে বলেন, আগামীকাল ২৯ তারিখ তারা (পুলিশ) এমনিতেই বলে দিয়েছে সমাবেশ না করতে৷ পরে আমরাই পুলিশের কাছে ৩০ তারিখে জনসভার জন্য দাবী জানিয়েছি এবং ইনশাল্লাহ ৩০ তারিখে জনসভা হবেই।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য আ স ম হান্নান শাহ এর ২য় মৃত্যুবার্ষিকী স্মরণে এ সভা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আরো বলেন, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবী, নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, নির্বাচন কমিশন পুনর্গঠন, সংসদ ভেঙে দেয়া, নির্বাচনে সেনা মোতায়েন ইত্যাদি দাবী নিয়ে এই জনসভার জন্য আমরা প্রস্তুতি গ্রহণ করেছি। জনসভা হবেই।

এর আগে ২৭ তারিখ নয়াপল্টন/সোহরাওয়ার্দীতে জনসভার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে আবেদন করে বিএনপি। পরবর্তীতে পুলিশ শনিবার সরকারি ছুটির দিনে জনসভা করতে পরামর্শ দিলে রাজি হয় বিএনপি। কিন্তু ২৯ সেপ্টেম্বর মহানগর নাট্যমঞ্চে ১৪ দলের নাগরিক সভা থাকায় পাল্টাপাল্টি সমাবেশ থেকে বিরত থাকার স্বার্থে আবারও বিএনপির সমাবেশ পিছিয়ে যায়৷

তবে এখনো লিখিত অনুমতি না দিলেও বিএনপি বলছে, তারা জনসভার জন্য প্রস্তুত এবং সমাবেশ ৩০ তারিখেই করবে। রবিবার বিএনপির সমাবেশ এর ব্যাপারে আজ আনুষ্ঠানিকভাবে জানানোর কথা রয়েছে ডিএমপির৷

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ