আজকের শিরোনাম :

আওয়ামী লীগ সরকার গঠন করলে গ্রামবাংলার মানুষের উন্নতি হবে: মান্নান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৩

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, মৎস্যভান্ডার হিসেবে খ্যাত আমাদের হাওরের জেলা সুনামগঞ্জের হারিয়ে যাওয়া মৎস্য ভান্ডারকে ভরিয়ে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহা পরিকল্পনা হাতে নিয়েছেন।

তিনি আজ বুধবার (২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় সুনামগঞ্জ জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে দেখার হাওরে বিভিন্ন দেশীয় প্রজাতির পোনা মাছ অবমুক্ত করে সাংবাদিকদের প্রশ্নের জবাবেএসব কথা বলেন।

তিনি বলেন, এই যে আমরা পোনা মাছ অবমুক্ত করলাম এটা মহা পরিকল্পনার একটি অন্যতম অংশ। হাওরের জলাশয়গুলোতে পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতে বিশাল পরিকল্পনা প্রায় ৪০ হাজার কোটি টাকা ব্যয় করার জন্য সরকার অনুমোদন দিয়েছে।

ডেল্টা প্ল্যান দেড় মাস আগে সংসদে পাশ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই প্ল্যানের আওতায় হাওরগুলোতে বিশেষ বিশেষ প্রকল্প বরাদ্দ থাকবে। শুধু মাছ নয়; মানুষ, পশুপাখিসহ যা আমাদের সম্পদ আছে সকল সম্পদের মধ্যে সমন্বয় করে সকল প্রজাতির উন্নয়ন করতে সরকার বদ্ধপরিকর।

তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকার দীর্ঘ প্রায় দশ বছরে দেশে যে উন্নয়ন কর্মকান্ড করেছে তা জনগণ বিচার করে পুনরায় শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রীকে বানাবেন। আওয়ামী লীগ সরকার গঠন করলে দেশ পরিচালনার অংশ হিসেবে গ্রামবাংলার মানুষের উন্নতি হবে, সুনামগঞ্জের উন্নতি হবে।

প্রতিমন্ত্রী এসময় আওয়ামী লীগ সরকার গঠন করলে কৃষকের উন্নতি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. শফি উল্ল্যাহ, জেলা মৎস্য অফিসার মো. আমিনুল হক, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান, সদর উপজেলা মৎস্য অফিসার সীমা রানী বিশ^াস প্রমুখ।

এবিএন/অরুন চক্রবর্তী/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ