আজকের শিরোনাম :

লিয়াজো কমিটির নাম ঘোষণা করেছে ঐক্য প্রক্রিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৫

বিকল্প ধারার সভাপতি বি. চৌধুরীর বারিধারাস্থ বাসভবনে বৈঠক করেছেন জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের নেতারা। বৈঠকে বৃহত্তর জাতীয় ঐক্যকে একটি সাংগঠনিক রূপ দেয়ার বিষয়ে আলোচনা হয়েছে। বিএনপিকে কিভাবে এই ঐক্যপ্রক্রিয়ায় আনা হবে তা নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে। বৈঠকে প্রথমবারের মত বিএনপির প্রতিনিধি হিসেবে বৈঠকে উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী ইকবাল হাসান টুকু।

আজ মঙ্গলবার সন্ধ্যা সাতটায় বি চৌধুরীর বারিধারাস্থ বাসভবনে বৈঠক শুরু হয়। এতে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী ছাড়াও জাতীয় সমাজতান্ত্রিক দলের- জেএসডি সভাপতি আসম আবদুর রব, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন এবং দলের কেন্দ্রয়ি নেতা তানিয়া রব, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, ডা. জাহিদুর রহমান, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, দলটির কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার ওমর আলী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার কেন্দ্রীয় নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহম্মেদ, গণফেরামের কেন্দ্রীয় নেতা আওম শফিক উল্লাহ এবং অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমিন।
 
লিয়াজো কমিটি গঠন

বৃহত্তর জাতীয় ঐক্যকে এগিয়ে নিতে একটি লিয়াজো কমিটি গঠণ করেছে অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট এবং ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া। দুই জোটের শরীকদলগুলোর নেতাদের নিয়ে গঠিত এই কমিটি যৌথভাবে বিভিন্ন কর্মসূচি প্রনয়ণসহ সাংগঠনিক বিষয়াদি দেখাশুনা করবে। কমিটির সদস্যরা হলেন- সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আব্দুুল মান্নান, ব্যারিস্টার ওমর আলী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমিন এবং নাগরিক ঐক্যের ডা. জাহিদুল ইসলাম।

মঙ্গলবার রাতে যুক্তফ্রন্টের চেয়াম্যান সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসভবন ‘মায়াবী’তে অনুষ্টিত যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার শীর্ষ নেতাদের যৌথ সভায় এ সিদ্ধান্ত হয়।

বৈঠকে লিয়াজো কমিটি গঠন ছাড়াও যুক্তফ্রন্ট এবং জাতীয় ঐক্য প্রক্রিয়া ঘোষিত পাঁচ দফা দাবি এবং আরও নয় দফা লক্ষ্য বাস্তবায়নে বৃহত্তর জাতীয় ঐক্যকে এগিয়ে নিতে জেলা-উপজেলায় কমিটি গঠণের সিদ্ধান্ত দ্রুত বাস্তবায়নে উদ্যোগ নেয়ার জন্য বলা হয়। এছাড়াও রাজশাহী, সিলেট, ময়মনসিংহ এবং চাঁদপুরে জনসভা আয়োজন নিয়ে আলোচনা হয়। বিএনপির জনসভায় যোগ দেয়া নিয়েও আলোচনা হয় এই বৈঠকে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ