আজকের শিরোনাম :

ঐক্য প্রক্রিয়াকে ভয় পেয়েছে সরকার: মওদুদ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩০

জাতীয় ঐক্য প্রক্রিয়াকে ভয় পেয়েছে সরকার বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যা ব্যারিস্টার মওদুদ আহমেদ।

আজ মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবীতে যুব সমাবেশ এ তিনি এসব কথা বলেন৷

তিনি বলেন, ঐক্য প্রক্রিয়াকে ভয় পেয়ে সরকার দিশেহারা হয়ে পড়েছে।

মওদুদ আহমদ বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়াকে তারা (আওয়ামী লীগ) প্রথমে স্বাগত জানালো৷ কিন্তু প্রধানমন্ত্রী নিইউয়র্কে তার বক্তব্যে জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতাদের নিয়ে অশালীন বক্তব্য রাখলেন৷ তিনি আমাদেরকে সুদখোর, দুর্নীতিবাজ বলে কটাক্ষ করেছেন৷ তিনি বলেছেন, এরা জনগণের জন্য কিছু করতে পারবে না।

‘প্রধানমন্ত্রীর কাছ থেকে এমন বক্তব্য আমরা কখনো আশা করি না। তিনি এমন বক্তব্য আগেও দিয়েছেন৷ তারা মূলত ঐক্যকে ভয় পাচ্ছেন’-বলেন মওদুদ।

বিএনপি নেতা বলেন, প্রধানমন্ত্রীর মুখ থেকে এমন বক্তব্য শোভা পায়না। প্রধানমন্ত্রীকে অনুরোধ করবো, আপনি বক্তব্য প্রত্যাহার করুন। তা না হলে রাজনীতিতে শালিনতা থাকবে না। আপনি আমাদেরকে দুর্নীতির কথা বলছেন? মানুষ জানে, পাকিস্তান আমলেও এমন দুনীতি হয়নি। অথচ আপনি আমাদেরকে দুর্নীতির জন্য দায়ী করছেন!

ব্যারিস্টার মওদুদ বলেন, এসব বলে টিকতে পারবেন না৷ আমরা এবার খালি মাঠে গোল দিতে দিব না৷ জনগণকে নিয়ে মাঠে থাকবো। খালেদা জিয়াকে মুক্ত করে আমরা ভোটের মাধ্যমে এই সরকারকে অপসারণ করবো। কোনো নাশকতা দিয়ে নয়। আমরা ভোটের মাধ্যমেই সরকারকে পরাজিত করবো৷

এসময় আওয়ামী লীগকে মিথ্যাচারের চ্যাম্পিয়ন উল্লেখ করে তিনি বলেন, মিথ্যাচারে কেউ তাদেরকে পরাজিত করতে পারবে না৷ আমরাও পারবো না। অকথ্য ভাষায় মিথ্যা বলে তারা। তবে এসব মিথ্যাচার দিয়ে বেশিদিন টিকতে পারবে না।

মওদুদ নেতাকর্মীদের উদ্দেশে বলেন, প্রেসক্লাবে বক্তব্য দিয়ে কাজ হবে না৷ ১লা অক্টোবর থেকে রেডি হয়ে যান।

জাতীয়তাবাদী প্রজন্ম'৭১ কেন্দ্রীয় কমিটির আয়োজনে সমাবেশে প্রধান আলোচক ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

এবিএন/শাও/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ