জগাখিচুড়ির ঐক্য টিকবে না : ওবায়দুল কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৮ | আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫৩

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কামাল সাহেবরা যেটা গঠন করেছে, সেটা জাতীয় ঐক্য নয়। এটা হলো জগাখিচুড়ি মার্কা ঐক্য। ঐক্যের কথা বলে আলোচনাসভা ডেকে যারা ঝিমায় তাদের ঐক্য টিকবে বলে আমার বিশ্বাস হয় না। 

আজ সোমবার (২৪ সেপ্টম্বর) সকালে কক্সবাজার শহরের কলাতলীতে একটি বেসরকারি পর্যটন হোটেল উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রথম দিকে এ ঐক্যে ড. কামালের নেতৃত্বাধীন ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’ ও ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন ‘যুক্তফ্রন্ট’ ভুক্ত বিভিন্ন দলকে দেখা গেলেও সাম্প্রতিক অনুষ্ঠানে বিএনপির শীর্ষ নেতারা তাদের মঞ্চে গিয়ে ঝিমুনি দিয়েছেন।
ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগের রেলযাত্রা, সড়কযাত্রা অকল্পনীয়। এসব যাত্রায় জনস্রোত দেখে বিএনপি হতাশ হয়ে পড়েছে। এ হতাশা থেকে ইনিয়ে বিনিয়ে কথা বলছে। এসব নিয়ে আমাদের মাথা ব্যথা নেই।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ‘আমাদের পথসভা থেকে শুরু করে সব সভা-সমাবেশ সফল হয়েছে। আর এ সফলের মূলমন্ত্র হচ্ছে বঙ্গবন্ধুকন্যা ও দেশনেত্রী শেখ হাসিনার নির্দেশনা। তার উন্নয়ন কর্মকাণ্ড, তার ব্যক্তিত্ব, তার অর্জন এবং তার সততা এ দেশের জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। সারা বিশ্বে প্রধানমন্ত্রী প্রশংসিত হয়েছেন, অর্জন করেছেন সম্মান।’

তিনি বলেন, পর্যটন শিল্প বিকাশে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে সরকার। এ জন্য কক্সবাজারে মেগা প্রকল্পগুলো হাতে নেওয়া হয়েছে। মেরিন ড্রাইভ সড়ক প্রশস্ত করা হয়েছে। সড়কের পাশে লাইটিংয়ের ব্যবস্থা করা হচ্ছে। এ ছাড়া আমরা বেসরকারি উদ্যোক্তাদের উৎসাহিত করছি, যাতে করে তারা পর্যটন উন্নয়নে এগিয়ে আসেন।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ব্যারিস্টার নওফেল, শাহজাদা মহিউদ্দিন, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি ওসমান গণিসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে আওয়ামী লীগের প্রতিনিধি দলটি সরকারের উন্নয়নের ধারা তুলে ধরতে রবিবার (২৩ সেপ্টেম্বর) কক্সবাজারের চকরিয়া ও ঈদগাঁওতে সড়কপথে যাত্রা করে পৃথক জনসভায় যোগদান করেন। আজ (সোমবার) দুপুরে বিমানযোগে তারা ঢাকার উদ্দেশে কক্সবাজার ত্যাগ করবেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ