আজকের শিরোনাম :

বামমোর্চার নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৪

নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচিতে গণতান্ত্রিক বাম মোর্চার মিছিলে বাধা দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে মিছিলটি কাওরান বাজার এলাকায় পৌঁছলে পুলিশি বাধার মুখে পড়ে লাঠিচার্জের শিকার হয় বলে অভিযোগ করেছেন বাম নেতৃবৃন্দ।

পুলিশ বলছে, নিরাপত্তাজনিত কারণে তাদের সামনে যেতে নিষেধ করা হয়েছে। আর গণতান্ত্রিক বাম মোর্চার দাবি, কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ তাদের ৫০ থেকে ৬০ জন নেতা কর্মীকে পিটিয়ে আহত করেছে পুলিশ।

গণতান্ত্রিক বাম মোর্চার একটি মিছিল শাহবাগের দিক থেকে আগারগাঁও নির্বাচন কমিশনের দিকে যাচ্ছিলো। এর আগেই পুলিশ সদস্যরা কারওয়ানবাজার ক্রসিংয়ের কাছে ব্যারিকেড দিয়ে অবস্থান নেয়।

মিছিলটি কারওয়ান বাজার এলাকায় পৌঁছে ব্যারিকেড ভেঙে এগিয়ে যেতে চাইলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।

তেজগাঁও জোনের সহকারী কমিশনার (এসি) সালমান হাসান বলেন, ‘মিছিল নিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে নিরাপত্তার স্বার্থে আমরা তাদেরকে যেতে নিষেধ করি। এ সময় তারা যাওয়ার চেষ্টা করলে সামান্য উত্তেজনার সৃষ্টি হয়।’তবে কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। মিছিলে অংশগ্রহণরতরা বাধাগ্রস্থ হয়ে ফেরত যাচ্ছেন বলেও জানান তিনি।

পুলিশ শুধু বাধাই দেয়নি লাঠিচার্জ করেছে জানিয়ে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, ‘বর্তমানে আমি গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পথে রয়েছি, আমাদের পূর্বঘোষিত নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচি অনুযায়ী মিছিল নিয়ে কারওয়ানাবাজার এলাকায় গেলে পুলিশ আমাদের বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপর লাঠিচার্জ করে। আমি বাধা দিতে গেলে আমার ওপরও লাঠিচার্জ করে, ঘটনায় আমাদের অন্তত ৫০-৬০ জন আহত হয়েছে।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ