আজকের শিরোনাম :

আগুনে পুড়িয়ে মানুষ হত্যাকারীদের বিচার শুরু করতে হবে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৩

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান আগুনে পুড়িয়ে মানুষ হত্যাকারীদের বিচার কার্যক্রম শিগগিরই শুরু করার আহবান জানিয়েছেন।

তিনি আজ জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘বর্তমান রাজনীতি ও প্রজন্ম’ শীর্ষক আলোচনা সভায় এ আহবান জানান।

মন্ত্রী বলেন, ২১ আগস্ট হত্যাকান্ডের বিচার শেষ হচ্ছে। একইভাবে যারা মানুষ পুড়িয়ে মারার রাজনীতি করে তাদেরও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

মন্ত্রী বলেন, আদর্শহীন মেধা ও আদর্শহীন রাজনীতি দেশের কল্যাণ বয়ে আনতে পারেনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজাকারদের রাজনীতি করার অধিকার বন্ধ করে দিয়েছিলেন। জিয়াউর রহমান রাজাকার আলবদরদের সাথে নিয়ে দল গঠন করেছেন। খালেদা জিয়া আরেক ধাপ এগিয়ে সেই রাজাকারদের গাড়িতে পতাকা তুলে দিয়েছেন।

বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা বাস্তবায়ন করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে এ কথা উল্লেখ করে তিনি বলেন, জামায়াত রাজাকারদের সাথে বিএনপির আঁতাতের কারণে দেশের উন্নয়ন হয়নি। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকায় দেশ উন্নয়নের মহাসড়কে উন্নীত হয়েছে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সময়োপযোগী বলিষ্ঠ পদক্ষেপের কারনে জি ডি পি বৃদ্ধি পেয়ে ৭.৮৬ ভাগে দাঁড়িয়েছে। বিএনপি’র সময় এ হার ছিল ৫.৭ ভাগ। শেখ হাসিনার দূরদর্শিতায় আগামীতে জি ডি পি’র হার ৮ ভাগে দাঁড়াবে।

তার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ ২০২১ সাল নাগাদ মধ্যম আয়ের এবং ২০৪১ সালে উন্নত দেশের কাতারে পৌঁছবে।

সংগঠনের সহ-সভাপতি গাজী কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মিয়া, মুক্তিযোদ্ধা আমির হোসেন মোল্লা, মুক্তিযোদ্ধা এম এ মাজেদ, মুক্তিযোদ্ধা মাহবুব এলাহী, মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের আহবায়ক আশিবুর রহমান খান এবং যুব কমান্ডের সভাপতি নজরুল ইসলাম বাচ্চু। বাসস। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ